লকডাউনের প্রস্তুতি নিচ্ছে লন্ডন

করোনা ভাইরাস মোকাবিলায় লকডাউনের প্রস্তুতি নিচ্ছে লন্ডন। ভাইরাসটির বিরুদ্ধে লড়াইয়ে পদক্ষেপ জোরদার করছে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সরকার। এর আওতায়, শুক্রবার থেকে দেশজুড়ে সকল স্কুল বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। দেশজুড়ে মোতায়েনের জন্য প্রস্তুত করা হচ্ছে ২০ হাজার সেনা সদস্য। রাজধানী লন্ডনে লকডাউন জারির প্রস্তুতি নেয়া হচ্ছে। শহরজুড়ে বন্ধ করা হয়েছে ৪০টি টিউব স্টেশন। বন্ধ করে দেয়া হয়েছে বার ও রেস্তোরাঁগুলো।
আগামীকাল শুক্রবার বিকেল থেকে বৃটেনজুড়ে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে সকল স্কুল। পাশাপাশি চলতি মৌসুমের সকল এ-লেভেল পরীক্ষাও বাতিল ঘোষণা করা হয়েছে।
করোনা মহামারীতে জর্জরিত হয়ে পড়েছে পুরো ইউরোপ। ভাইরাসটি সামলাতে হিমশিম খাচ্ছে অঞ্চলটির সরকাররা। বৃটেনে ভাইরাসটি মোকাবিলায় যথাযথ পদক্ষেপের অভাব রয়েছে বলে সমালোচিত হচ্ছে সরকার। এর মাঝে লন্ডন লকডাউন করে দেয়ার ও স্কুল বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬২৬ জন। মারা গেছেন ১০৪ জন। সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে লন্ডনে। শহরটিতে বুধবার পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯২৯ জন। কর্মকর্তারা শহরটিকে ‘সুপার সংক্রমণকারীদের শহর’ হিসেবে আখ্যায়িত করেছেন। লকডাউনের অংশ হিসেবে, কমিয়ে দেয়া হবে পরিবহণ সেবাও। জারি করা হতে পারে আরো কঠোর ব্যবস্থাও।
এদিকে, ভাইরাসের প্রাদুর্ভাব বিবেচনায় সকল কাজ বাতিল ঘোষণা করেছেন বৃটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button