‘করোনা আতঙ্কে করমর্দন করতে না পারায় আমি দুঃখিত’

চীন থেকে উৎপত্তি লাভ করা প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের প্রায় ১২০টি দেশে ছড়িয়ে পড়ায় গোটা বিশ্ব এখন ভীত, সন্ত্রস্ত। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ক্রমাগত বাড়তে থাকায় বিশ্বস্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘মহামারি’ বলে ঘোষণা করেছে।
এদিকে করোনায় আক্রান্ত হওয়ার আতঙ্কে বিশ্বের অনেক দেশেই এড়িয়ে যাওয়া হচ্ছে হ্যান্ডশেক বা করমর্দন। আর এই নতুন নিয়ম চালু হয়েছে ব্রিটিশ রাজ পরিবারেও। কিন্তু এর ফলে বেদনাহত হয়েছেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স চার্লস। বুধবার লন্ডনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি। কিন্তু সেখানে উপস্থিত বিশেষ ব্যক্তিদের সঙ্গে সৌহার্দ বিনিময় করতে গিয়ে তিনি ভুল করে হ্যান্ডশেকের জন্য হাত বাড়িয়ে দেন। পরবর্তীতে তিনি হাত সড়িয়ে নিয়ে ভারতীয় হিন্দুদের মতো নমস্কারের পদ্ধতি অবলম্বন করে সৌহার্দ বিনিময় করেন।
এ ঘটনা সম্পর্কে ৭১ বছর বয়সী প্রিন্স অব ওয়েলস সংবাদমাধ্যমকে বলেন, ‘হ্যান্ডশেক না করার ব্যপারটি মনে রাখা খুবই কঠিন ও পীড়াদায়কও।’
বিশ্বজুড়ে বর্তমানে মোট ১ লাখ ২৬ হাজার ৪৮৩ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে প্রাণ হারিয়েছেন প্রায় ৫ হাজারের মতো। বিশ্বের অন্যান্য দেশের মত যুক্তরাজ্যেও ছড়িয়ে পড়েছে করোনা। দেশটিতে এখন পর্যন্ত ছয়শোর মতো প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১০ জনের।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button