রাজধানীতে ৮ গাড়িতে আগুন

১৮ দলীয় জোটের ডাকা টানা ৭২ ঘণ্টার রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচির আগের দিন রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের গাড়িসহ অন্তত ৮ টি গাড়িতে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাজধানীর বাড্ডা, খামারবাড়ি, পান্থপথ, নয়াপল্টন, টিএসসি এবং নতুন বাজার এলাকায় এসব অগ্নিসংযোগ করা হয়। এছাড়া রাজধানীর মৌচাক এলাকায় রাত ১০টার দিকে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ৮ টা ৫ মিনিটে গুলশান থানাধীন নতুনবাজার এলাকায় বৈশাখী পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো- ব ১১-৪৪৭২) আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলে।
সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদের সামনে একটি ট্যাক্সি ক্যাবে আগুন দেয় দুর্বৃত্তরা। পৌনে সাতটার সময় পান্থপথে শিবিরের এটি ঝটিকা মিছিল থেকে একটি প্রাইভেটকারে গান পাউডার ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়। এ সময় ৪ টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।
এর আগে জুমার নামাজের পর ১ টা ৫৫ মিনিটে মধ্য বাড্ডায় মিছিল বের করে শিবির। এক পর্যায়ে তারা পুলিশের একটি টহলরত ভ্যানে আগুন ধরিয়ে দেয়। একই সময় তারা আলিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে (ঢাকা মেট্রো ব- ১১৪১২৪) আগুন ধরিয়ে দেয়। এর পরপরই আরো দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং অন্তত ১৫ টি গাড়ি ভাংচুর করা হয়। এ ঘটনায় জড়িত চার জনকে আটক করা হয়েছে।
বিকাল ৪টার দিকে খামার বাড়িতে হোটেল সোনারগাঁ’র একটি মাইক্রোবাসে আগুন ধরিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।
এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদল একটি মিছিল বের করে টিএসসিতে অবস্থানরত একটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button