ব্যারনেস রুবি স্মিথ ব্রিটিশ চেম্বারস অফ কমার্সের সভাপতি নির্বাচিত

ব্যবসায়ী নেতা ব্যারনেস রুবি ম্যাকগ্রিগোর স্মিথ সিবিই গত বৃহস্পতিবার (৫ মার্চ) ব্রিটিশ চেম্বারস অফ কমার্সের (বিসিসি) সভাপতি নির্বাচিত হয়েছেন। লন্ডনে বিসিসির বার্ষিক সম্মেলনের আগে স্বীকৃত চেম্বার নেটওয়ার্কের প্রতিনিধিদের দ্বারা ব্যারনেস ম্যাকগ্রিগোর স্মিথ নির্বাচিত হন। তিনি অবিলম্বে ফ্রান্সিস মার্টিন সিবিই-র স্থলাভিষিক্ত হবেন। সভাপতি হিসাবে ব্যারনেস ম্যাকগ্রিগোর স্মিথ বিসিসি চেয়ার সারাহ হাওয়ার্ড এমবিই এবং মহাপরিচালক অ্যাডাম মার্শালের পাশাপাশি কাজ করবেন – এবং চেম্বারের ব্যবসায়ী সম্প্রদায়ের স্বার্থকে উপস্থাপন করবেন যা যুক্তরাজ্যের জন্য একটি গুরুত্বপূর্ণ বাণিজ্য সময়কাল।
ব্যারনেস ম্যাকগ্রিগোর-স্মিথ ২০০৭ থেকে ২০১৬ সালের মধ্যে এম আই টি আই ই গ্রুপ পিএলসি-র চিফ এক্সিকিউটিভ ছিলেন এবং তিনি ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত মহিলা ব্যবসা কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন। তিনি ২০১৭ সালে ইউকে সরকারের কর্মক্ষেত্রে রেস সম্পর্কিত স্বতন্ত্র পর্যালোচনা লিখেছিলেন এবং ব্যবসায়ের পারফরম্যান্সের মূল চালক হিসাবে বৈচিত্র্যের জন্য একজন অনুরাগী।
তিনি এফটিএসই ২৫০ কোম্পানির প্রথম এশিয়ান মহিলা প্রধান নির্বাহী ছিলেন। বিসিসি চেয়ার সারাহ হাওয়ার্ড এমবিই বলেছেন, রুবির আধুনিক ব্যবসায়ের বোঝাপড়া, তার শক্তি, গতিশীলতা এবং সবার জন্য সুযোগের প্রতিশ্রুতিবদ্ধতার সাথে তিনি আমাদের বিবিধ চেম্বার ব্যবসায়িক সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করার জন্য অসামান্য পছন্দ হিসাবে পরিণত করেছেন।
আগত বিসিসির সভাপতি, ব্যারনেস ম্যাকগ্রিগোর-স্মিথ বলেন, যুক্তরাজ্যের ব্যবসায় যেহেতু পর্যাপ্ত পরিবর্তনের সময় নেভিগেট করে, চেম্বার্স অফ কমার্সের দ্বারা সমস্ত আকারের সংস্থাগুলি সুযোগগুলি দখল করতে এবং চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে সহায়তা করার কাজটি আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমি এই গুরুত্বপূর্ণ সময়ে ব্যবসা ও বাণিজ্যের পক্ষে কথা বলার সুযোগ পেয়ে গর্বিত – এবং যুক্তরাজ্য ও বিশ্বজুড়ে চেম্বার নেটওয়ার্কের কাজের জন্য এক অক্লান্ত প্রতিনিধি হব।
বিসিসির বিদায়ী সভাপতি ফ্রান্সিস মার্টিন সিবিই যোগ করেন, রুবি বিসিসি এবং চেম্বার নেটওয়ার্কের প্রতিনিধিত্ব করে একটি দুর্দান্ত কাজ করবেন এবং আমি ব্যবসা, উদ্যোক্তা ও প্রবৃদ্ধির পক্ষে এমন দৃঢ় উকিলকে হস্তান্তরিত করতে পেরে আনন্দিত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button