এগু‌লো আর উজ্জ্বল হলুদ থাকবে না

লন্ডন আন্ডারগ্রাউন্ডের ওয়েস্টার কার্ড রিডারে আসছে পরিবর্তন

আপনি যদি নিয়মিত টিউব ব্যবহারকারী হন তবে লন্ডন আন্ডারগ্রাউন্ডে কিছুটা আলাদা পরিবর্তন লক্ষ্য করতে পারেন। বিশেষত টিকিট ব্যা‌রিয়া‌রে একটি বড় পরিবর্তন হতে চলেছে। এখন টিকিট ব্যা‌রিয়া‌র কার্ড রিডার উজ্জ্বল হলুদ যা যাত্রীদের মিস করা অসম্ভব। কনটাক্টলেস (যোগাযোগহীন) রিডার প্রথম আসার পর থেকে এটি ১৭ বছর ধরে আছে। তবে ট্রান্সপোর্ট ফর লন্ডন (টিএফএল) যে নতুন চুক্তি করেছে তার পরে, সেই কার্ড রিডার একটি মেক-ওভার পাচ্ছে।

টিএফএল (ট্রান্সপোর্ট ফর লন্ডন) গুগলের সাথে ২ মিলিয়ন পাউন্ডের চুক্তিতে স্বাক্ষর করেছে যা টেক জায়ান্টের ব্র্যান্ডিংসহ টাচ ইন, টাচ আউট প্যাডগুলি দেখা যাবে। নতুন যোগাযোগবিহীন প্যাডগুলি প্রান্তের চারদিকে হলুদ বৃত্তযুক্ত সাদা পটভূমিতে গুগলের ‘জি পে’ লোগোটি প্রদর্শন করবে। ধারণাটির উদ্দেশ্য হল টিএফএল যাত্রীদের যোগাযোগবিহীন অর্থপ্রদান, বিশেষত গুগল পে ব্যবহার করতে উৎসাহ দেওয়া।
বিশেষত চুক্তিটি জি পেয়’র প্রতিযোগীদের দেখতে পাবে – অ্যাপল পে, পেপাল, স্যামসাং পে এবং ভিসা চেকআউট – টিউবের কোনও গেট বা প্যাডলে বিজ্ঞাপন নিষিদ্ধ। এই নতুন কার্ড রিডার ডিজাইন‌টি কমপক্ষে এক বছরের জন্য বহাল থাকবে। আন্ডারগ্রাউন্ডের মোট ৫,৬৪৬টি রিডার নতুন ডিজাইন জি পে-তে রূপান্তরিত হ‌বে। নতুন রিডার চলতি (মার্চ) মা‌সেই দেখা যা‌বে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button