এনএইচএসে নার্স সংখ্যা গত বছর ৮৫৭০ জন বৃদ্ধি

সরকার আগামী ৫ বছরে এনএইচএসে নার্সিং সংখ্যা ৫০,০০০ বৃদ্ধি করবে

সরকার জানিয়েছে ২০২৫ সালের মধ্যে এনএইচএসে সাধারণ অনুশীলনে আরও ৫০,০০০ নার্স এবং ৬,০০০ জন বেশি চিকিৎসক থাকবেন। ২০২৪ থেকে ২০২৫ এর মধ্যে এনএইচএসের জন্য এক বছরে ৩৩.৯ বিলিয়ন পাউন্ড তহবিল দ্বারা এটি সমর্থন করা হবে, যার জন্য আইন তৈরি হচ্ছে। ২০১০ সাল থেকে এনএইচএসে বিশ হাজার ডাক্তার, ১৮৫০০ নার্স ও ৪৯০০ প্যারামেডিক্স যোগ দিয়েছেন।

শিক্ষার্থী নার্স, মিডওয়াইফস এবং সেপ্টেম্বর থেকে কোর্সে প্যারামেডিক্সের মতো অনেক অনুমোদিত স্বাস্থ্য পেশাদাররা তাদের জীবনযাত্রার ব্যয় করতে বছরে কমপক্ষে ৫,০০০ পাউন্ড সহায়তা পাবেন। তাদের এটা ফেরত দেওয়ার প্রয়োজন হবে না। সর্বশেষ ইউসিএএসের পরিসংখ্যান দেখায় যে ইংরাজী বিশ্ববিদ্যালয়গুলিতে নার্সিং আবেদনকারীদের সংখ্যা বেড়েছে। ২০২০ সালে ইংরেজি বিশ্ববিদ্যালয়গুলিতে নার্সিং এবং মিডওয়াইফারি কোর্সে ৩৫,৯৬০ জন আবেদনকারী রয়েছেন – যা ২০১৯ এর তুলনায় ৬% বৃদ্ধি পেয়েছে।

স্বাস্থ্য ও সমাজসেবা বিষয়ক সম্পাদক ম্যাট হ্যানকক বলেছেন, স্বাস্থ্য সচিব হিসাবে, আমি এনএইচএসে আরও ৫০,০০০ নার্স থাকার প্রতিশ্রুতিবদ্ধ। তাই আমি আনন্দিত যে আজকের পরিসংখ্যানগুলি দেখায় যে শূন্যপদ হ্রাস এবং জিপি সংখ্যা বৃদ্ধি করার পাশাপাশি আমরা আমাদের এনএইচএসে কর্মরত নার্সদের রেকর্ড সংখ্যা পেয়েছি – গত বছর একই সময়ে ৮,০০০ জনেরও বেশি বেড়েছে। এই সরকার তার প্রতিশ্রুতি ভাল করতে এবং মানুষের অগ্রাধিকার প্রদান করতে বদ্ধপরিকর – এবং আজকের পরিসংখ্যান দেখায় যে আমরা ঠিক তা-ই করছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button