বিলাসবহুল ক্রুজ লাইন চালু করছে ভার্জিন গ্রুপ

‘স্কারলেট লেডি’ নামে একটি বিলাসবহুল ক্রুজ লাইন চালু করতে যাচ্ছেন ভার্জিন গ্রুপের প্রধান রিচার্ড ব্র্যানসন। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এ খাতটি যখন গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে বড় চ্যালেঞ্জে পড়েছে, ঠিক এ মুহূর্তেই ক্রুজ লাইনটি চালু করছেন তিনি। মূলত তরুণদের আকৃষ্ট করতে চালু করা ওই ক্রুজ লাইনে বিভিন্ন ধরনের আকর্ষণীয় সেবা দেয়া হবে, যা করোনাভাইরাসের হুমকিকে সামাল দিতে পারবে বলে মনে করছেন ব্র্যানসন।

শুক্রবার ইংল্যান্ডের ডোভার বন্দরে চারটি নতুন জাহাজের প্রথমটি উন্মোচিত করা হয়। ৬৯ বছর বয়সী ব্র্যানসন বলেন, নতুন ওই জাহাজটি সমুদ্রে একটি বুটিক হোটেল-টাইপ নকশার হতে যাচ্ছে। সেখানে উৎসবমুখর পরিবেশের পাশাপাশি সম্পূর্ণ সানডেক ইয়োগা, একটি ট্যাটু স্টুডিও ও ভিনাইল রেকর্ড স্টোর থাকছে।

বার্তা সংস্থা রয়টার্সকে ব্র্যানসন বলেন, যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় অঞ্চলে স্কারলেট লেডি পরিচালিত হবে। এশিয়ায় চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাব সেখানে তেমন প্রভাব রাখবে বলে মনে করছেন না তিনি। ইতালির জেনোয়ায় নির্মিত স্কারলেট লেডি মেক্সিকো, দ্য ডমিনিকান রিপাবলিকান, কে ওয়েস্ট ও বাহামাসে যাত্রাবিরতি দেবে। আগামী বছর বার্সেলোনাভিত্তিক দ্বিতীয় একটি ক্রুজ শিপ চালু করতে যাচ্ছে ভার্জিন, যা ভূমধ্যসাগরীয় অঞ্চলে পরিচালিত হবে। ব্রিটেনের সবচেয়ে বিখ্যাত ব্যবসায়ী ব্র্যানসন ১৯৭০-এর দশকে রেকর্ডস ব্যবসায় নিজের ক্যারিয়ার শুরু করেন। পরে তিনি এয়ারলাইনস, ব্যাংকিং, টিভি, হেলথ ক্লাব ও মহাকাশ পর্যটনে ব্যবসা সম্প্রসারণ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button