১৫০ মিলিয়ন পাউন্ড ব্যায়ে ব্রিটেনে ফিল্ম ষ্টুডিও হচ্ছে

জাতীয় অর্থনীতিতে অবদান রাখবে ৫০০ মিলিয়ন পাউন্ড

একটি মার্কিন সংস্থা রিডিংয়ে ১৫০ মিলিয়ন পাউন্ড ব্যায়ে ফিল্ম ষ্টুডিও তৈরির পরিকল্পনা ঘোষণা করেছে। ১৯ ফেব্রুয়ারি একটি শীর্ষস্থানীয় মার্কিন চলচ্চিত্র ষ্টুডিওর পরিকল্পনাকারী একটি বড় বিনিয়োগের ঘোষণার পরে যুক্তরাজ্যের সৃজনশীল শিল্পটি ৫০০ মিলিয়ন পাউন্ড বৃদ্ধির মাধ্যমে উপকৃত হবে বলে আশা করা হচ্ছে।

আটলান্টা ভিত্তিক মুভি ষ্টুডিওস, ব্ল্যাকহল ষ্টুডিওস, মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের প্রথম বাইরের, রিডিংয়ে ১৫০ মিলিয়ন পাউন্ড ব্যায়ে অত্যাধুনিক ফিল্ম ষ্টুডিও নির্মাণে তাদের পরিকল্পনার ঘোষণা দিয়েছে। এটি যুক্তরাজ্যের অন্যতম বৃহত্তম ফিল্ম ষ্টুডিওতে পরিণত হবে, যুক্তরাজ্যের চলচ্চিত্রের সক্ষমতা যথেষ্ট পরিমাণে বাড়িয়ে তুলবে। ফিল্ম ষ্টুডিওটি চালু হয়ে গেলে, প্রতি বছর যুক্তরাজ্যের অর্থনীতিতে ৫০০ মিলিয়ন পাউন্ড অবদান আশা করা যায়। নতুন ষ্টুডিওটি রিডিং ইউনিভার্সিটির মালিকানাধীন টেমস ভ্যালি সায়েন্স পার্কে নির্মিত হবে বলে আশা করা হচ্ছে।

ব্ল্যাকহলকে আন্তর্জাতিক বাণিজ্য বিভাগের (ডিআইটি) কর্মকর্তারা একটি সাইট সুরক্ষিত করতে সহায়তা করেছিলেন যারা বিগত এক বছর ধরে এই ব্যবসা নিয়ে কাজ করে যাচ্ছেন। ডিআইটি কর্মকর্তারা আটলান্টা এবং লস অ্যাঞ্জেলেসে পাশাপাশি ডিজিটাল, সংস্কৃতি, মিডিয়া এবং ক্রীড়া বিভাগ (ডিসিএমএস) এর সাথে দলগুলির সাথে কাজ করেছিলেন। লেনদেনের সমাপ্তির পরে, বিনিয়োগটি ষ্টুডিও সাইটে কর্মরত ১,৫০০ জন সহ স্থানীয় বিল্ডিংয়ের ব্যবসা থেকে শুরু করে ডিজিটাল দক্ষতা এবং শারীরিক চলচ্চিত্র প্রযোজনা পর্যন্ত উন্নত ডিজিটাল দক্ষতা সহ স্থানীয় অঞ্চলে ৩,০০০ টির মতো কর্মসংস্থান সৃষ্টি করবে বলে আশা করা হচ্ছে। ওয়ার্নার ব্রস, সনি এবং এইচবিও তাদের মার্কিন সাইটে উৎপাদিত ‘ভেনম’, ‘জুমঞ্জি: নেক্সট লেভেল’ এবং ‘গডজিলা: দ্য কিং অফ দ্য দান্টস’ সহ বক্স-অফিস হিট সহ ব্ল্যাকহলের ইউএস ষ্টুডিওতে সমস্ত চিত্রায়িত চলচ্চিত্র নির্মাণ করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close