ব্রিটেনে বেকারত্বের হার ১৯৭৪ সালের পর থেকে সর্বনিম্নে

মজুরি বৃদ্ধির সাথে সাথে চাকরি বৃদ্ধি অব্যাহত রয়েছে

ইউরোপীয় ইউনিয়ন ত্যাগের পর থেকে কর্মসংস্থানের প্রথম তা‌লিকাটিতে দেখায় যে কাজের সংখ্যাটি একটি নতুন রেকর্ডে পৌঁছেছে। অফিস অফ ন্যাশনাল স্ট্যাটিস্টিকসের পরিসংখ্যান অনুযায়ী বেকারত্বের হার ১৯৭৪ সালের পর থেকে সর্বনিম্নে রয়েছে। ২০১০ সাল থেকে চাকু‌রি‌তে যুক্তরাজ্যের নাগরিকদের সংখ্যা ২.৩ মিলিয়নেরও বেশি বেড়ে ২৯ মিলিয়নেরও উপ‌রে চ‌লে গে‌ছে। কাজের মোট সংখ্যা ৩৩ মিলিয়নে চ‌লে গেছে।

আরও একটি সুসংবাদ ছিল, সামগ্রিক মজুরির প্রবৃদ্ধি ২৩ তম মাসের জন্য মুদ্রাস্ফীতিকে ছাড়িয়ে যাওয়ায়, ব্রিটিশ কর্মীদের একটি উপার্জিত বেতন বৃদ্ধি করেছে। সংখ্যালঘু শ্রমিকের সংখ্যা একটি রেকর্ডে পৌঁছেছে, যদিও ২০১৩ সালের তুলনায় ১.৪ মিলিয়ন আরও প্রতিবন্ধী ব্যক্তি রয়েছেন, যেখানে প্রতিবন্ধী আত্মবিশ্বাস প্রকল্পে ১৬,০০০ এর বেশি নিয়োগকর্তা সাইন আপ করেছেন।

কর্মসংস্থান মন্ত্রী মিমস ডেভিস এমপি বলেছেন, ইইউর বাইরে আমরা স্বাধীন দেশ হিসাবে একটি নতুন অধ্যায় শুরু করি, আমরা এটি রেকর্ড-ব্রেকিং কাজের বাজার এবং ব্যবসায় আত্মবিশ্বাসের সাথে বৃদ্ধি পাচ্ছি। মজুরি এখনও মুদ্রাস্ফীতি‌কে ছাড়িয়ে যাওয়ার সাথে সাথে যুক্তরাজ্যের কর্মীরা তাদের অর্থ আরও বাড়তে পারে বলে আমরা এক দশকের নবায়নকালের প্রত্যাশায় রয়েছি। আসন্ন বাজেট আমাদের সেই কোর্সে চালিত করবে এবং আমাদের সমতলকরণের এজেন্ডাটিকে আরও চালিত করবে – যাতে আমরা সবাই দেশের সমৃদ্ধিতে অংশ নিতে পারি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close