এইচএসবিসি ইলফোর্ড শাখার ১০০ বছর পূর্তি উদযাপন

এইচএসবিসির পুর্ব লন্ড‌নের ইলফোর্ড শাখা ব্যবসায়ের জন্য প্রথম ১২৬ হাই রোডে চালু হ‌য়ে আজও সেখা‌নে বিদ্যমান থে‌কে ১০০ বছর পূর্তি উদযাপন করেছে। রেডব্রিজের প্রাণকেন্দ্র ইলফোর্ডের শাখাটি ৯ ফেব্রুয়ারী ১৯২০ এ খোলা হয়েছিল এবং এই শাখার পরিচালক ছিলেন জন মিয়ারস, যিনি এর আগে লন্ডনের ব্যাংকের অল্ডারগেট স্ট্রিট শাখায় কাজ করেছিলেন এবং ১৯০১ সাল থেকে ব্যাংকের সাথে ছিলেন। মিঃ মিয়ারসকে আরও দু’জন সহকর্মী দ্বারা সমর্থন পেয়েছিলেন যার একজন পার্সি রোলিনসন, যার ১২ বছরের অভিজ্ঞতা ছিল এবং উইলিয়াম মাটন, যিনি তার ব্যাংকের প্রশিক্ষণ থেকে নতুন করে এই শাখায় যোগ দিয়েছিলেন।

ব্যবসায় ক্রমবর্ধমান গ্রাহক বেসকে সমর্থন করে ধীরে ধীরে কিন্তু অবিচলিতভাবে বৃদ্ধি পেয়েছিল এবং ১৯৩৯ সালের মধ্যে শাখাটিতে মোট নয় জন কর্মকর্তা নিযুক্ত হয়েছিলেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সূত্র ধরে শাখার বৃদ্ধি বন্ধ হয়ে যায়, তৎকালীন শাখা ব্যবস্থাপক ভিক্টর জোন্স নিশ্চিত করেছিলেন যে এই কঠিন সময়ে ইলফোর্ডের বাসিন্দারা এখনও ব্যাংকিং পরিষেবা অ্যাক্সেস করতে পারবেন।

এইচএসবিসির ইউকে’র ইলফোর্ডের শাখার ব্যবস্থাপক নাজির বখশ, যিনি প্রায় পাঁচ বছর ধরে এই শাখায় কর্মরত রয়েছেন এবং ১২ বছর ধরে এই ব্যাংকের সাথে রয়েছেন, তিনি বলেন, ‘‘আমি এই মুহুর্তে ইলফোর্ড শাখার দলকে নেতৃত্ব দিতে পেরে অত্যন্ত গর্বিত। এই চমৎকার শহরে কয়েক বছরের শাখা খোলা থাকার কারণে আমাদের কয়েকটি গুরুত্বপূর্ণ ঐতিহাসিক ঘটনা পর্যালোচনা করার সুযোগ এসেছে।’’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close