ব্রিটেনের বাস সার্ভিস ঢেলে সাজাতে ৫বিলিয়ন পাউন্ডের তহবিল ঘোষণা

নতুন দৃষ্টিভঙ্গির রূপরেখা হিসেবে বাস সার্ভিসের জন্য প্রধান উৎসাহ দেয়া হ‌বে

দেশব্যাপী বাস পরিষেবাগুলি সাশ্রয়ী ভাড়া, হাজার হাজার নতুন বাস, উন্নত রুট এবং উচ্চতর ফ্রিকোয়েন্সি দিয়ে পরিবর্তিত হবে। সংসদে দেওয়া এক বিবৃতিতে প্রধানমন্ত্রী লন্ডনের বাইরের প্রতিটি অঞ্চলের জন্য বাস ও সাইকেল ব্যাবস্থাকে ঢে‌লে সাজা‌নোর জন্য ৫ বিলিয়ন পাউন্ডের নতুন তহবিল ঘোষণা করেন। তিনি প্রতিদিনের যাতায়াত ব্যাবস্থাকে সহজ, সবুজ ও আরও সুবিধাজনক করে তুলতে দেশজুড়ে স্থানীয় পরিবহন সংযোগ স্থাপনের জন্য একটি নতুন দৃষ্টি তৈরি করবেন।

বিনিয়োগের প্যাকেজটি কয়েকটি অগ্রাধিকারের উপর দৃষ্টি নিবদ্ধ করে বাস পরিষেবাগুলিকে উৎসাহিত করবে, যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে, সন্ধ্যায় এবং সাপ্তাহিক ছুটির দিন সহ উচ্চতর ফ্রিকোয়েন্সি পরিষেবাগুলি যাতে দিনের যে কোনও সময় লোকেরা চলাচল করা সহজ এবং কম সীমাবদ্ধ করে তোলে। আরও ‘টার্ন আপ এবং যান’ রুট তৈ‌রি যেখানে উচ্চতর ফ্রিকোয়েন্সির জন্য ধন্যবাদ, লোকদের ভ্রমণের পরিকল্পনা করার সময়সূচীর উপর নির্ভর করতে হবে না। নতুন অগ্রাধিকারের স্কিম রুটগুলিকে আরও দক্ষ করে তুলবে, যাতে বাসগুলি যানজটের রুটগুলি এড়ায় এবং ট্র্যাফিকের মাধ্যমে যাত্রীদের গতি বাড়ায়। সাশ্রয়ী মূল্যের, সহজ ভাড়া। এবং কমপক্ষে ৪,০০০ নতুন জিরো এমিশন বাস ভ্রমণকে সুবিধাজনক বিকল্প হিসাবে তৈরি করার জন্য, ইউকে’র নেট শূন্য উচ্চাকাঙ্ক্ষায় অগ্রগতি অর্জন করছে।

গত ১০ ফেব্রুয়ারী ঘোষিত বিলিয়ন পাউন্ডের প্যাকেজের অংশ হিসাবে ইংল্যান্ড জুড়ে শহর ও নগরগুলিতে ২৫০ মাইলেরও বেশি নতুন, উচ্চমানের পৃথক পৃথক সাই‌কেল রুট এবং নিরাপদ জংশন সহ সার্কেল রুটগুলি দেশজুড়ে একটি বড় উৎসাহ দেখবে।

প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, দেশজুড়ে অবকাঠামো সহজতরকরণে স্থানীয় পরিবহণ সংযোগগুলির সত্যই রূপান্তরকৃত ভূমিকা রয়েছে। কাজের বা অবসরের জন্য আমাদের প্রতিদিনের ভ্রমণগুলি এ-বি-তে পৌঁছানোর চেয়ে আরও অনেক বেশি – এগুলি দক্ষ চাকরি এবং সুযোগগুলি অ্যাক্সেস, ব্যবসায়ের উন্নতি এবং এই দেশ জুড়ে শহর, নগর এবং অঞ্চলগুলির জন্য অর্থনৈতিক প্রবৃদ্ধিকে আনলক করার মূল চাবিকাঠি। এ কারণেই প্রতিটি সম্প্রদায়ের উন্নতি হওয়ার প্রয়োজনীয় ভিত্তি রয়েছে তা নিশ্চিত করার জন্য, বাস পরিষেবাগু‌লো ঢে‌লে সাজা‌নো এবং সাইকেল চালা‌নোকে আগের চেয়ে সহজ করে তুলনামূলকভাবে সংযোগ স্থাপনের পক্ষে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

চ্যান্সেলর সাজিদ জাবিদ বলেছেন, আমরা যুক্তরাজ্যের প্রতিটি অঞ্চলে পরিবহন পরিষেবা সহজতর করতে চাই। পরিকল্পনার অংশ হিসাবে, আমরা বাস এবং সাই‌কেল লিঙ্কগুলিতে ৫ বিলিয়ন বিনিয়োগ করছি। অতিরিক্ত তহবিল মানুষের দ্রুত যাত্রা উন্নত করবে, তাদের দ্রুত এবং সহজ করে তুলবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close