ইংল্যান্ডের প্রতিটি শিশুকে সাই‌কেল প্রশিক্ষণ দেওয়া হবে

বাইকিবিলিটি প্রশিক্ষণ কর্মসূচির উল্লেখযোগ্য সম্প্রসারণের অংশ

ব্রিটেনের সরকার গতকাল শুক্রবার (৭ ফেব্রুয়ারি) ঘোষণা করেছে যে ইংল্যান্ডের সমস্ত শিশুদেরকে আজীবন সাইকেল চালানোর দক্ষতা শেখানো হবে, কারণ এর বাইকিবিলিটি প্রশিক্ষণ কার্যক্রমটি উল্লেখযোগ্যভাবে প্রসারিত হয়েছে। সাইকেলিং মন্ত্রী, ক্রিস হিটন-হ্যারিস, ডেভেন্ট্রির নিউনহাম প্রাথমিক বিদ্যালয়ে বাইকিবিলিটি সেশনে বিশ্ব এবং ইউরোপীয় চ্যাম্পিয়ন ট্র্যাক সাইক্লিস্ট অ্যান্ডি টেন্যান্টের সাথে যোগ দেবেন।

প্রতিশ্রুতিটি প্রতিবছর এই স্কিমের জন্য দেওয়া আরও ৪০০,০০০ স্থানে প্রশিক্ষণ দি‌বে যা শিশুদের নিরাপদে এবং আত্মবিশ্বাসের সাথে রাস্তায় সাইকেল চালানোর মূল দক্ষতা সরবরাহ করবে। ৮ থেকে ১০ বছর বয়সী ৮০% এরও বেশি শিশু একটি বাইকের মালিক এবং ২০০৬ সালে এটি চালু হওয়ার পরে, ৩ মিলিয়নেরও বেশি শিশু বাইকিবিলিটি স্কিমে অংশ নিয়েছে।

ঘোষণাটি এসে‌ছে যখন সরকার অনুধাবন করেছে যে সক্রিয় ভ্রমণে ২০১৬ থেকে ২০২১ সালের মধ্যে প্রত্যাশিত ব্যয় দ্বিগুণ হয়ে ২.৪ বিলিয়ন পাউন্ড দাঁড়িয়েছে। সরকার আরোও ঘোষণা করেছে যে পরের বছর এটি জাতীয় স্কিমের জন্য ২২ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করবে।

অ্যাক্সেস তহবিল বিনিয়োগ আরও নিয়োগকর্তাকে কর্মক্ষেত্রে সাই‌কেল প্রশিক্ষণের ব্যবস্থা করতে সক্ষম করবে, সেই সাথে লোকজনের পক্ষে আরও বেশি টেকসই রূপের পরিবহণের দিকে স্যুইচ করা সহজতর করার পরামর্শ দেবে। উদাহরণস্বরূপ – ব্ল্যাকপুল এবং শেফিল্ড কাউন্টি কাউন্সিলগুলি তাদের আরও এক বছরের জন্য ‘ওয়াক টু’ প্রোগ্রামগুলির তহবিলের জন্য প্রত্যেকে ২.৫ মিলিয়ন পাউন্ড পাবে, অন্যদিকে ডিভন কাউন্টি কাউন্সিল তাদের ‘ওয়াকিং এবং সাইক্লিং টু প্রস্পা‌রি‌টি’ উদ্যোগকে সহায়তা করার জন্য ৫০০,০০০ পাউন্ড অনুদানের সুবিধা পাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close