যাকে দিয়েই ফোন করান লাভ হবে না : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী নেতার উদ্দেশে বলেছেন, যুদ্ধাপরাধীদের রক্ষায় মানুষের জীবন নিয়ে খেলা বন্ধ করুন। অনেক ধৈর্য্য ধরেছি। জামায়াত-শিবিরকে নিয়ে মানুষ পুড়িয়ে মারবেন, ধ্বংসযজ্ঞ চালাবেন, আর আমরা বসে বসে সবকিছু সহ্য করবো তা হবে না। আন্দোলনের নামে আপনাদের সহিংসতা কিভাবে জবাব দিতে হয় তা আমাদের ভাল করেই জানা আছে।
বিরোধী নেতা যুদ্ধাপরাধীদের রক্ষার চেষ্টা করছেন অভিযোগ করে তিনি বলেন, যাকে দিয়েই ফোন করান কাজ হবে না। শনিবার বিকালে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর খামারবাড়ীতে কৃষিবিদ ইনস্টিটিউশনের নবনির্মিত অডিটোরিয়ামে আওয়ামী লীগ আয়োজিত আলোচনায় তিনি এসব কথা বলেন।
বিরোধী দলের আন্দোলনের সহিংসতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তাদের পুড়িয়ে মানুষ হত্যা একাত্তরের বর্বরতাকে স্মরণ করিয়ে দেয়। জামায়াতকে নিয়ে ঘর করেন তাতে আমাদের কোন আপত্তি নেই। কিন্তু জনগণের জান-মালের নিরাপত্তা দিতে নৈরাজ্য কিভাবে দমন করতে হয় তা আমাদের জানা আছে।
তিনি বলেন, পাকিস্তানের ৯৬ হাজার সৈন্য যেভাবে পরাজিত হয়েছিল তেমনি দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা বিএনপি-জামায়াতও পরাজিত হবে।
তিনি বলেন, আপনারা (বিএনিপ) অনেক কিছু করার স্বপ্ন দেখেন। কিন্তু বাংলাদেশের মানুষ তা মেনে নেবে না। অনেক ধৈর্য্য ধরেছি, আর না। ছোট ছোট ছেলে মেয়েদের পরীক্ষা দিতে দেবেন না। মা-মেয়েকে একসঙ্গে পুড়িয়ে হত্যা করবেন। আমরা বসে বসে দেখব তা নয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button