গত ১২ মাসে বাজারের শেয়ার ০.৪ শতাংশ থে‌কে বৃদ্ধি পেয়ে ৭.৮ শতাংশ হয়েছে

নূন্যতম মজুরি ঘন্টায় ১১.১৫ পাউন্ড করছে অ্যা‌ল্ডি

যুক্তরাজ্যের সেরা-মজুরী প্রদানকারী সুপারমার্কেটে পরিণত হবে

ব্রিটেনের বৃহত্তম খাদ্য ও শিল্প খুচরা বিক্রেতা সুপারমার্কেট চেইন অ্যাল্ডি তার কর্মীদের জন্য মজুরি ৩ শতাংশ বা‌ড়ি‌য়ে এটিকে যুক্তরাজ্যের সেরা-মজুরী প্রদানকারী সুপারমার্কেটে পরিণত করবে। লন্ডনে কর্মীদের জন্য প্রতি ঘন্টা হার ১০.৯০ পাউন্ড এবং দেশের অন্যান্য অঞ্চলে ৯.৪০ পাউন্ডে বাড়িয়ে দেবে। আর দু’বছর বা তারও বেশি সময় ধরে চেইনের সাথে থাকা কর্মীরা লন্ডনে ঘন্টায় ১১.১৫ পাউন্ড এবং লন্ডনের বাইরে ১০.৪১ পাউন্ড পাবেন।

অ্যাল্ডি আরও উল্লেখ করেছে যে, যে কয়েকটি ‌রি‌টেইলার তাদের কর্মীদের বিরতিতে বেতন দেয় অ্যাল্ডি তা‌দের এক‌টি। সংস্থাটি জানিয়েছে তা‌দের পরিচালক এবং অফিসভিত্তিক কর্মীরাও বেতন বৃদ্ধি পাবেন। অ্যাল্ডি অন্যান্য খুচরা বিক্রেতাদের সাথে যোগ দি‌য়ে‌ছে যারা তাদের কর্মীদের মজুরী উন্নত করার চেষ্টা করছে।

গ্রেগস এই মাসে ঘোষণা করেছিল যে বেকারদের জন্য একটি সফল বছর প্রা‌প্তির পরে কর্মচারীরা ৭ মিলিয়ন বোনাস ভোগ করবে। গত বছর টেসকো একটি আলাদা পদ্ধতিতে বেতন বৃদ্ধি করেছিল। অ্যাল্ডির বর্তমা‌নে ৪৭৪ টি স্টোর রয়েছে এবং ২০২৫ সালের মধ্যে এটি ১২০০ এ প্রসারিত করার লক্ষ্য নিয়েছে। অ্যাল্ডির গত ১২ মাসে বাজারের শেয়ার ০.৪ শতাংশ থে‌কে বৃদ্ধি পেয়ে ৭.৮ শতাংশে উন্নীত হয়েছে। ব্রিটেনের পঞ্চম বৃহত্তম সুপার মার্কেট তার বৃহত্তর প্রতিযোগীদের কাছ থেকে বাজার অংশ নেওয়ার অভিযান চালিয়ে যাওয়ার কারণে অতিরিক্ত ৩৮০০ কর্মী নিয়োগ করছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button