পূর্ব লন্ডনে ভয়াবহ ছুরিকাঘাতে ৩ জন নিহত

লন্ডন মে‌ট্রোপ‌লিটন পুলিশ জানিয়েছে যে গতকাল রবিবার ইলফোর্ডের সেভেন কিংসে তিন ব্যক্তিকে ছুরিকাঘাত করা হয়। তাদের বয়স ২০ থে‌কে ৩০ এর ম‌ধ্যে। ঘটনাস্থলে তা‌দের মৃত ঘোষণা করা হয়। উত্তর-পূর্ব লন্ডনে ছুরিকাঘাতের ঘটনায় তিন ব্যক্তি মারা গেছেন এবং হত্যার সন্দেহে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। সন্ধ্যা ৭.৩৮ টার দিকে তিনজন লোককে ছুরিকাঘাতে আহত অবস্থায় দে‌খে জরুরি পরিষেবাকে ডেকে আনা হয়েছিল। ঘটনাস্থলে নিহতদের মৃত ঘোষণা করা হয়। ২৯ ও ৩৯ বছর বয়সী দু’জনকে পরবর্তীতে হত্যার সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে।

মেটস ইস্ট এরিয়া বেসিক কমান্ড ইউনিটের কমান্ডার চিফ সুপারিনটেনডেন্ট স্টিভ ক্লেম্যান বলেছেন, ‘‘যদিও এই মর্মান্তিক ঘটনার তদন্ত প্রাথমিক পর্যায়ে রয়েছে, তবে এটি সম্ভবত ট্রিপল হত্যাকাণ্ড তদন্ত হতে পারে। পূর্ণ পরিস্থিত প্রতিষ্ঠার প্রাথমিক পর্যায়ে যেমন রয়েছে তেমন কোনও উদ্দেশ্য সম্পর্কে আমাকে একটি মুক্ত মন বজায় রাখতে হবে।’’ ভয়াবহ ছুরিকাঘাতের ঘটনায় ক‌মিউ‌নি‌টি নেতারা তাদের অনুভূ‌তি জানিয়েছেন।

মেয়র সাদিক খান বলেছেন, ‘‘রেডব্রিজের সেভেন কিংসে গতরাতে ভয়াবহ ছুরিকাঘাত করা অপরাধের কুফলের এক মর্মান্তিক স্মৃতি যা আমাদের পুরো দেশকে অব্যাহত রেখেছে। আমি রাতারাতি প্রতিক্রিয়া নিয়ে সিনিয়র মেট পুলিশ অফিসার, রেডব্রিজ কাউন্সিল এবং স্থানীয় এমপির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছি এবং এই অত্যন্ত কঠিন সময়ের মধ্যে সেভেন কিংসে স্থানীয় সম্প্রদায়ের সমর্থন করার জন্য যথাসাধ্য চেষ্টা করব। অতিরিক্ত পুলিশ ক্ষমতা তার জায়গায় রয়েছে।’’

তিনি আরও যোগ করেছেন: ‘‘আমরা হিংসাত্মক অপরাধের মোকাবিলার একমাত্র উপায় হল অপরাধের প্রতি কঠোর হয়ে অপরাধীদের ধরার বিষয়ে লেজারের মতো মনোনিবেশ করা এবং ঠিক তেমনি গুরুত্বপূর্ণ হ‌লো দারিদ্র্য, বৈষম্য এবং সামাজিক বিচ্ছিন্নতার মতো সহিংসতার মূল কারণগুলিকে সনাক্ত করা। পুলিশ, যুব পরিষেবা, স্কুল, ক্রীড়া সুবিধা এবং স্থানীয় কাউন্সিল সহ জনসাধারণের সেবার জন্য সরকারের তহবিলের এক বিশাল বৃদ্ধি প্রয়োজন। এছাড়া এই সমস্যার আর কোন সমাধান নেই।’’

লন্ডন মেট পুলিশের একজন মুখপাত্র বলেছেন, ‘‘রেডব্রিজে তিনজন লোকের মৃত্যুর বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে, যাদের প্রত্যেকে ছুরিকাঘাতে আঘাত করা হয়েছে। রবিবার ১৯ জানুয়ারী সন্ধ্যা ৭.৩৮ সময়ের দিকে, জরুরি পরিষেবাকে সেভেন কিংসের এলমস্টেড রোডে ডেকে আনা হয়েছিল। পোস্ট মর্টেম পরীক্ষা যথাযথভাবে ব্যবস্থা করা হবে। পুরোপুরি তদন্ত চলছে এবং অপরাধের চিহ্ন রয়েছে এমন এলাকায় কর্মকর্তারা পূর্ণাঙ্গ ফরেনসিক পরীক্ষা শুরু করবেন। এটি সোমবার পর্যন্ত চলবে। প্র‌য়োজ‌নে বাড়া‌নো হ‌বে।’’ যে কোনও ব্যক্তি তথ্য সহ পুলিশকে ১০১ নম্বরে ৬৩৭৪/১৯ জেএএন রেফারেন্সে কল করতে বা ০৮০০ ৫৫৫ ১১১ নম্বরে চ্যারিটি ক্রাইমস্টোপার্স এ কল করতে বলা হয়ে‌ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close