ব্রিটেনের রাজপরিবারে ভাঙন

প্রিন্স উইলিয়াম ও কেটকে বক্সার আমির খানের অনুরোধ

ব্র্যাডফোর্ড সফরের সময় হ্যারি ও মেঘানের সাথে ‘পরিস্থিতি সমাধান’ করার জন্য উইলিয়াম ও কেটকে বক্সার আমির খান অনুরোধ করেন। অলিম্পিক স্বর্ণপদক জয়ী আমির খান জানিয়েছেন যে তিনি রাজকীয় সঙ্কট এবং হ্যারি এবং মেঘানের “সিনিয়র” রয়্যাল হিসাবে পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত সম্পর্কে পড়েছেন।

খান বলেন, ‘‘অবশ্যই আমি ব্রিটিশ, আমি সারাজীবন ইংল্যান্ডে থাকি, আমি এদেশে সর্বদা স্বাগত জানাই এবং সর্বদা যত্ন নিই এবং আমার মনে হয় মেঘান সর্বদা স্বাগত হবেন কারণ ব্রিটেনের মানুষেরা খুব ভালবাসে।’’

নগরীর স্থানীয় ও সম্প্রদায়িক প্রকল্পগুলি পরিদর্শন করার সময় ব্র্যাডফোর্ডের ফ্ল্যাগশিপ মাইলাহোর রেস্তোঁরায় ক্যামব্রিজের ডিউক এবং ডা‌চে‌জের সাথে তি‌নি দেখা করেন।

‘‘আপনি যদি তড়িগ‌ড়ি সিদ্ধান্ত নিতে শুরু করেন তবে ভুল হ‌বে এবং আমি মনে করি তাদের কেবল একসাথে বসে পরিস্থিতি সমাধান করতে হবে। এটি এক‌টি পরিবার এবং বিশেষত রাজ পরিবার যেদি‌কে প্রত্যেকে তাকিয়ে আছে, তাদেরকে পরিস্থিতি সমাধান করতে হবে কারণ তা না করলে এটি আরও খারাপ হবে। আমি মনে করি না ইংল্যান্ড একটি বর্ণবাদী দেশ, আমরা এখানে বাস করছি সম্মা‌নের সা‌থে। প্রতিটি পরিবারে অসুবিধা রয়েছে তবে এটি একসাথে বসে সমাধান করতে হ‌বে। আমরা তাদের সবাইকে শুভকামনা জানাই।’’

২০০২ সালে প্রতিষ্ঠিত, সম্প্রদায়ের কেন্দ্রস্থলে ব্রিটিশ এশিয়ান রেস্তোঁরা চেইন স্থানীয় কলেজ শিক্ষার্থীদের জন্য শিক্ষানবিশ চালানোর পাশাপাশি গৃহহীন ও দরিদ্রদের জন্য বিনা খরচায় খাবার সরবরাহ করে। ডিউক এবং ডাচেস প্রায় এক ঘন্টা রেস্তোঁরাটিতে অবস্থান করেন এবং ব্র্যাডফোর্ড কলেজের রান্নাঘরে রান্না করা তরুণ শেফদের সা‌থে দেখা ক‌রেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close