স্ট্র্যাটফোর্ড আর্টস সেন্টারে আরও ব্রিটিশ মুসলিম গল্প মঞ্চস্হ হচ্ছে

ব্রিটিশ মুসলমানদের আরও কাহিনী পাওয়ার জন্য দুটি আর্ট সেন্টার একত্রিত হয়েছে

থিয়েটার স্কোয়ারের স্ট্রাটফোর্ড সার্কাস আর্টস সেন্টার এবং ব্র্যাডফোর্ডের কালা সংগম আর্টস সেন্টার থিয়েটার সংস্থাগুলিকে ব্রিটেনের মুসলমানদের কাহিনীগুলির অভাবের সমাধানের জন্য কাজ করছে। স্ট্রাটফোর্ড সার্কাসের পরিচালক তানিয়া উইলমার বলেছেন, ‘‘আর্টস সেন্টার হিসাবে আমরা দেশের অন্যতম নৃ-তাৎপর্যপূর্ণ অঞ্চ‌লে অবস্থিত এবং বলা হচ্ছে না এমন কাহিনী সম্পর্কে আমরা য‌থেস্ট স‌চেতন। আমরা মুসলিম নেতৃত্বাধীন তিনটি থিয়েটার সংস্থাকে তাদের সংস্কৃতি এবং সম্প্রদায় থেকে সরাসরি তৈরি শো’র জন্য সমর্থন করার জন্য কাজ করতে পেরে আনন্দিত।

শিল্পী ও সংস্থাগুলিকে ব্রিটিশ মুসলিমরা যেসব উদযাপন করে তার পা‌রিবা‌রিক শো বানা‌নোর জন্য অর্থের আবেদন করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এখন পযর্ন্ত তিনটি থিয়েটার সংস্থাকে ২,০০০ পাউন্ড, বিনামূ‌ল্যে মহড়ার স্থান এবং নভেম্বরে ইয়ং অডিয়েন্স কনসোর্টিয়ামের থিয়েটারে পিচ করার সুযোগ পাওয়ার জন্য নির্বাচিত হয়েছে। এগুলি থেকে একটি সংস্থা তাদের ধারণাটি সম্পূর্ণ প্রোডাকশ‌নে নিয়ে যাওয়ার সুযোগ পাবে এবং ২০২০ সালের অক্টোবরে লন্ডন বা ব্র্যাডফোর্ডে প্রিমিয়ার করবে।

আমল – আরবী ভাষায় ‘‘আশা’’ সেইড ফাউন্ডেশনের একটি প্রোগ্রাম যা যুক্তরাজ্যে গল্প-কাহিনী, ভিজ্যুয়াল আর্টস, থিয়েটার, কবিতা, চলচ্চিত্র, সংগীত এবং নৃত্য সহ কলা প্রকল্পগুলির সহায়তায় অনুদান দেয়। এটি প্রকল্পের তহবিল গঠনে সাহায্য করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close