বরিস জনসনের প্রতিশ্রুত ২০,০০০ পুলিশ অফিসার ‌নি‌য়োগ যথেষ্ট নয়

ব্রিটেনের সিনিয়র পুলিশ প্রধান বলেছেন, বরিস জনসনের প্রতিশ্রুতি অনুযায়ী ২০,০০০ পুলিশ অফিসার কর্মকর্তার ‌নি‌য়োগ অপরাধ সমস্যা সমাধানের পক্ষে যথেষ্ট নয়। জাতীয় পুলিশ প্রধানদের ‘কাউন্সিলের চেয়ারম্যান সতর্ক করেছেন যে কেবলমাত্র পুলিশের তহবিল বাড়িয়েই ক্রমবর্ধমান অপরাধ এবং পতিত মামলা মোকদ্দমা থামানো যাবে না।

জাতীয় পুলিশ প্রধানদের ‘কাউন্সিলের (এনপিসি) সভাপতি হওয়ার পর তার প্রথম সাক্ষাত্কারে মার্টিন হুইট বলেছেন, অপরাধ রোধে মানসিক স্বাস্থ্য বিধান ও জনসেবা জোরদার করতে হবে। আইন প্রয়োগ কর‌তে আমরা যে চ্যালেঞ্জগুলি মোকাবিলা করি সেগুলি কেবল অফিসার সংখ্যার সা‌থে সম্পকির্ত নয়।

ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে বেশ কয়েক বছর ধরে অপরাধ বৃদ্ধি পাচ্ছে, গত বছর ছুরিকাঘাতের অপরাধ একটি নতুন রেকর্ড ছড়িয়েছে। একই সময়ে, শাস্তিপ্রাপ্ত মানুষের সংখ্যা একটি রেকর্ড নিম্নে এসে পৌঁছেছে এবং রিপোর্ট করা অপরাধের মামলা ৭ শতাংশে নেমে গেছে।

মিঃ হুইট বলেন পুলিশদের পক্ষে বলা “অত্যন্ত কঠিন”যে অপরাধী‌দের‌কে দোষী করা হবে না এবং বছরের পর বছর বর্ধমান চাহিদা এবং হ্রাসমান সম্প‌দ অফিসারদের মানসিক স্বাস্থ্যের ক্ষতি করেছে। আপনি এক‌টি সিস্টেমের একটি অংশ দেখে চূড়ান্ত ফলাফল পরিবর্তন করতে পারবেন না। এই ফৌজদারি বিচার ব্যবস্থার প্রতিটি অংশই শেষ সময়ের মধ্যে উল্লেখযোগ্য সম্পদ হ্রাস পেয়েছে, যা পুলিশিংয়ের চেয়ে আরও কিছু বেশি। এসব সবকিছুরই প্রভাব রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close