ব্রিটেনে নতুন বছরের প্রাক্কালে হোয়াটসঅ্যাপে ৯০০ মিলিয়ন বার্তা প্রেরণ

সারা বিশ্বে নিউ ইয়ার্স ইভে হোয়াটসঅ্যাপে ১০০ বিলিয়নেরও বেশি বার্তা প্রেরণ

নতুন বছরের প্রাক্কালে ৩১ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ১০০ বিলিয়নেরও বেশি বার্তা প্রেরণ করা হয়েছিল। ফেসবুকের মালিকানাধীন এই প্ল্যাটফর্মটি জানিয়েছে যে এই সংস্থার দশ বছরের ইতিহাসে একদিনে এই রেকর্ড সংখ্যক যোগাযোগ প্রেরণ করা হয়ে‌ছে। শুধু যুক্তরাজ্যে ৩১ ডিসেম্বর হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ৯০০মিলিয়নেরও বেশি বার্তা পাঠানো হয়েছিল। সংস্থার পরিসংখ্যান অনুসারে মোট বার্তাগুলির ১২ বিলিয়নের বেশি বার্তা ছিল বিশ্বব্যাপী ।

২০১৪ সালে ফেসবুক প্রায় ১৯ বিলিয়ন ডলারে (১৪.৫ বিলিয়ন পাউন্ড) কিনেছিল হোয়াটসঅ্যাপ যোগাযোগ পরিষেবাটি, যার ১.৫ বিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে। এটি তার এনক্রিপশন-ভিত্তিক সিস্টেমের কারণে বার্তাগু‌লো বাধাগ্রস্হ হয় না অর্থাৎ অন্যরা বা সংস্হা নিজেই তা দেখতে পারে না।

নববর্ষের আগের ত‌থ্যের পাশাপাশি, হোয়াটসঅ্যাপ গত ১২ মাস ধরে অ্যাপটির সর্বাধিক জনপ্রিয় বৈশিষ্ট্যগুলির পরিসংখ্যান প্রকাশ করেছে। বার্তা প্রেরণ ছাড়াও স্ট্যাাটাস আপডেটের পরিষেবাটির সর্বাধিক সাধারণ ব্যবহার ছিল – যা ফটো এবং ভিডিওকে ইনস্টাগ্রাম বা স্ন্যাপচ্যাটের মতো একইভা‌বে কাজ করে যা ২৪ ঘন্টা পরে অদৃশ্য হয়ে যায়। হোয়াটসঅ্যাপের কল ম্যাসেজিং তৃতীয় সর্বাধিক সাধারণ বৈশিষ্ট্য ছিল, তারপরে কল এবং ভয়েস নোট ছি‌লো।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close