নতুন দশক উদযাপন

ব্রিটিশ রাজপরিবারের চার প্রজন্ম ক্যামেরার সামনে

রাণী এলিজাবেথ তার নিজের এবং তার তিন উত্তরাধিকারীর একটি নতুন প্রতিকৃতিসহ নতুন দশকের প্রারম্ভ উদযাপন করছেন। রাণীর ছবির পাশে প্রিন্স অব ওয়েলস, ডিউক অব ক্যামব্রিজ এবং প্রিন্স জর্জ রয়েছেন। ছবিটি ক্রিসমাসের আগে বাকিংহাম প্রাসাদে তোলা হয়।

রাণী নীল ব্রোচখচিত একটি সাদা পোশাক পরে হাতে তার আইকনিক হাতব্যাগগুলো নিয়ে নতুন ইমেজের সামনে এসে দাঁড়ান। টার্টান ট্রাউজার ও শাদা শার্ট পরে জর্জ এবং একটি নেভী পিনস্টাইপ স্যুট পরে চার্লস একটি লাল কার্পেটে একত্রে দাঁড়ান।

উইলিয়াম একটি গাঢ় স্যুট ও নেভী বøু টাই পরে তার পিতার পেছনে, পুত্র ও পিতামহী হাস্যমুখে, ছবির পেছনে দৃশ্যমান। এটা শুধুমাত্র দ্বিতীয় বারের মতো যে পোর্টেট বা প্রতিকৃতিটিতে রাজ পরিবারের ৪জন একত্রে দেখা যাচ্ছে। প্রথম পোর্টেটটি রাণীর ৯০তম জন্মবার্ষিকীতে ২০১৬ সালের ২০ এপ্রিল প্রকাশিত হয়। ছবিটি তখন স্মারক ডাকটিকেটে স্থান পায়।

নতুন প্রতিকৃতিতে রাজপরিবারের সর্বকনিস্ট সদস্যের ছবিটি ২০১৬ সালের কথা স্মরণ করিয়ে দেয়, যখন জর্জের বয়স ছিলো মাত্র ২ বছর। সে একটি নীল ও কালো স্টেপে তার প্রপিতামহীর পাশে দাঁড়িয়েছিলো পিতা উইলিয়ামের হাত ধরে। ২০১৬ ও ২০২০ সালের উভয় ছবিরই চিত্রগ্রাহক ফটোগ্রাফার রেনাল্ড ম্যাককেষনি। এই নতুন চিত্র রাজ পরিবারের সদস্যদের পরস্পর উৎসব মৌসুম পালনের মাত্র ২ সপ্তাহ পর।

গত মাসে রাণী, চার্লস, উইলিয়াম এবং জর্জ বাকিংহাম প্রাসাদে ক্রিসমাস পুডিং তৈরী করেন। ছবিতে রিগ্যাল কর্গি সজ্জিত একটি ক্রিসমাস ট্রি ও ক্রাউন ডেকোরেশন সাজের সামনে তাদের এই ছবিটি তোলা হয়।

ক্রিসমাস বানীতে রাণীর ফুটেজে জর্জকে একটি কাঠের চামচ দিয়ে ঘন পুডিং মিশ্রনকে বার বার ঘাই দিতে দেখা যায়, এতে তার পিতামহের মুখ হাসিতে ব্যাদান হতে দেখা যায়। নতুন প্রতিকৃতি ও ক্রিসমাস পুডিংয়ের উভয় চিত্র ১৮ ডিসেম্বর তোলা হয়, যখন রাণী তাদের বার্ষিক ক্রিসমাস লাঞ্চের জন্য রাজপরিবারকে বাকিংহাম প্রাসাদের আমন্ত্রণ জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button