ব্রিক্সটন মসজিদের নিকটে ইসলামবিরোধী স্লোগান আঁকা

দক্ষিণ লন্ডনের একটি মসজিদ এবং সাংস্কৃতিক কেন্দ্রের নিকটবর্তী একটি ভবনে ইসলাম বিরোধী স্লোগানগুলি আঁকা হয়েছে। বুধবার সকাল ১১ টার দিকে ব্রিক্সটন রোডে উত্তর ব্রিক্সটন ইসলামিক কালচারাল সেন্টারের কাছে একটি ভবনে অফিসারদের ‘‘ইসলামবিরোধী স্লোগান’’ আঁকার বিষয়‌টি বলা হয়েছে।

কর্তৃপক্ষ বলেছেন ব্র্যামটনের বিল্ডিং থেকে যত তাড়াতাড়ি সম্ভব “আপত্তিকর মন্তব্যগুলি” সরিয়ে দেওয়ার জন্য ল্যামবেথ কাউন্সিলের পাশাপাশি কাজ করছেন তারা। পুরো তদন্তের অংশ হিসাবে এখন অনুসন্ধান চলছে। এই ঘটনার বিষয়ে শ্রম সাংসদ ফ্লোরেন্স এশালোমি টুইট করেছেন।

ভক্সহলের সংসদ সদস্য লিখেছেন, ‘‘উত্তর ব্রিক্সটন ইসলামিক কালচারাল সেন্টারে বর্ণবাদীদের ঘটনা শুনে খারাপ লে‌গে‌ছে- জানা গেছে যে সংস্কৃতি কেন্দ্রের বিপরীতে বিল্ডিংয়ের সময় ইসলাম বিরোধী শ্লোগান স্প্রে করা হয়েছিল।’’

লন্ডন মেয়র সাদিক খান বলেন, দেয়াল‌লিখন তাকে “অসন্তুষ্ট” করেছে, যা উত্তর লন্ডনের বেশ কয়েকটি শর্ট ফ্রন্ট এবং একটি উপাসনালয় জুড়ে ইহুদি-বিরোধী প্রতীকগুলি ছড়িয়ে দেওয়ার ঠিক কয়েকদিন পরে ঘট‌লো।

লন্ডনের মেয়র টুইট করেন, ‘‘উত্তর ব্রিক্সটন ইসলামিক সেন্টারের কাছে ইসলামফোবিক স্লোগান স্প্রে করা হয়েছে শুনে আমি খুবই অসন্তুষ্ট।’’

পু‌লিশ যে‌কোন ত‌থ্যের জন্য তা‌দের সা‌থে ১০১ এর সিএ‌ডি ৪৭২৫/০১‌জেএন এ যোগা‌যোগ কর‌তে বলা হ‌য়ে‌ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close