যেকোন মূহুর্তে গ্রেফতার হতে যাচ্ছে রায় ফাসের সাথে জড়িতরা

যে কোনো সময় গ্রেফতার হতে পারে মানবতাবিরোধী অপরাধে সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় ফাঁসের সঙ্গে জড়িত অভিযুক্তরা। মানবতাবিরোধী অপরাধের মামলায় সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় খসড়া পর্যায়ে কম্পোজের পর কেউ ফাঁস করেছে বলে অভিযোগ এনে রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।
বুধবার দুপুরে শাহবাগ থানায় ডায়েরিটি দায়ের করেন ট্রাইব্যুনালের রেজিস্ট্রার এ কে এম নাসিরউদ্দিন মোল্লা।  জিডি নম্বর-৮৫/২-১০-২০১৩। জিডি তদন্তের দায়িত্ব পেয়েছেন  ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) দক্ষিণের উপ-পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় ।
আদালতের নির্দেশে তদন্তভার পাওয়ার পর গোয়েন্দা পুলিশের একটি দল ডিসি ডিবির (দক্ষিণ) নেতৃত্বে সাইবার ক্রাইম প্রতিরোধের একটি বিশেষ দল ফাস হওয়া রায়ের   কাগজপত্র যাচাই-বাছাই করেছে। রায়ের কপি লেখার সঙ্গে সংশ্লিষ্টদের সম্পর্কে খোঁজ-খবর নিয়েছে।
এছাড়াও রায় ঘোষণার আগে যে কয়েকটি ওয়েবসাইট এবং ব্লগে এই ফাঁস হওয়া  রায় প্রকাশ করা হয়েছে তাদের আইপি অ্যাড্রেস ধরে খুঁজে বের করে চিহ্নিত করার চেষ্টা করছে তদন্ত কাজে নিয়োজিত দলটি।
ডিবি পুলিশের বরাতে জানা যায়, , জিডির দায়িত্ব পাওয়ার পর প্রাথমিক তদন্ত শেষ করেছে ডিবি। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে যেকোনো সময় গ্রেফতার করা হবে।
মানবতাবিরোধী অপরাধের মামলায় সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় খসড়া পর্যায়ে কম্পোজের পর কেউ ফাঁস করেছে বলে অভিযোগ এনে রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।
উল্লেখ্য মানবতাবিরোধী অপরাধে সালাউদ্দিন কাদের চৌধুরীর  রায় ঘোষণার আগে ও পরে তার স্ত্রী-পুত্র ও আইনজীবীরা তা আইন মন্ত্রণালয়ে তৈরি এবং আগে থেকেই ফাঁস হয়ে যায় বলে অভিযোগ করেন ট্রাইব্যুনাল প্রাঙ্গণেই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button