ব্রিটেনের বৃহত্তম লটারী বিজয়ী কলিন ওয়েয়ার মারা গেলেন

তিনি ইউরোমিলিয়নস ড্রয়ে ১৬১ মিলিয়ন পাউন্ড জিতেছিলেন

ব্রিটেনের বৃহত্তম লটারি বিজয়ী কলিন ওয়েয়ার ৭১ বছর বয়সে মারা গেছেন। তিনি ইউরোমিলিয়নে ১৬১ মিলিয়ন পাউন্ড জয়ের আট বছর পরে মারা গে‌লেন। প্রাক্তন টিভি ক্যামেরাম্যান মিঃ ওয়েয়ার, ২০১১ সালের জুলাইয়ে তাঁর এখনকার প্রাক্তন স্ত্রী ক্রিস্টিনের সাথে জ্যাকপট জিতেছিলেন। পুরষ্কারটি এই বছরের অক্টোবরের আগ পর্যন্ত যুক্তরাজ্যের সবচেয়ে বড় জয় ছিল। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী। এক বিবৃতি‌তে তি‌নি কলিন ওয়েয়ারের অসুস্হ্যতার সম‌য় বিশ্ববিদ্যালয় হাসপাতাল আয়ারের কর্মীদের যত্ন ও মমত্ববোধের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

মিঃ এবং মিসেস ওয়েইর (৬২), বিয়ের ৩৮ বছর পরে বিবাহবিচ্ছেদ ক‌রেছিলেন, তাদের দু’জন সন্তান আছে, ৩২ বছর বয়সী কার্লি এবং ৩০ বছর বয়সী জেমি। মিঃ ওয়েয়ার এসএনপির পক্ষে এবং পার্টিক থিসল ফুটবল ক্লাবের প্রতি তাঁর ভালবাসার জন্য পরিচিত ছিলেন। স্কটল্যান্ডের প্রথমমন্ত্রী নিকোলা স্টারজন বলেন, মৃত্যুর কথা শুনে তিনি অবিশ্বাস্যভাবে দু:খিত।

প্রাক্তন এসটিভি ক্যামেরাম্যান মিঃ ওয়েয়ার তার স্ত্রীর সাথে ২০১৩ সালে ওয়েয়ার চ্যারিটেবল ট্রাস্ট প্রতিষ্ঠার পরে তার নিজের শহর লার্গসের একটি কমিউনিটি ফুটবল ক্লাবে অনুদানও দিয়েছিলেন। লার্গস থিসল এফসি ক্লাবটিতে তাঁর পরিষেবার জন্য মিঃ ওয়েয়ারকে ধন্যবাদ জানিয়ে বলেছিলেন: ‘কলিন ওয়েয়ারের মৃত্যুর কথা শুনে আমরা অত্যন্ত দুঃখিত।”

স্থানীয়দের মু‌খেমু‌খে তাদের উদারতার গল্পগুলো ঘুরে‌ ফির‌ছে, ফ্লোরেন্স একাডেমি অফ আর্টে চার বছরের কোর্স সম্পন্ন করার জন্য লি ক্রেগমাইলের জন্য ৫০,০০০ পাউন্ড স্পনসর; ইনভারক্লাইডে জাতীয় ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্রের জন্য ১০২,০০০ পাউন্ড, লার্জ থিসলে একটি সর্ব-আবহাওয়া কৃত্রিম পিচের জন্য ৭৫০,০০০ পাউন্ড তার উল্লেখযোগ্য অনুদান ছিল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button