ব্রেক্সিট হলেও ব্রিটেনকে স্বাগত জানাবে ইইউ

ব্রেক্সিটের কারণে ব্রিটেন অহেতুক ক্ষতির শিকার হয়েছে এবং ভবিষ্যতে আরো বিপর্যয় ঘটতে পারে বলে মনে করেন ইউরোপীয় কমিশনের (ইসি) ভাইস প্রেসিডেন্ট ফ্রান্স টিমেরম্যানস। ব্রেক্সিটের পরও ব্রিটেনকে ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) স্বাগত জানানো হবে বলে ব্রিটিশ জনগণের কাছে লেখা একটি চিঠিতে মন্তব্য করেছেন টিমেরম্যানস।

আগামী ৩১ জানুয়ারি ইইউ ত্যাগ করতে যাচ্ছে ব্রিটেন। জোটের সঙ্গে ব্রিটেনের ভবিষ্যৎ সম্পর্ক নিয়ে মার্চে আলোচনা শুরু হবে। তবে ব্রিটেনের জোট ত্যাগের সিদ্ধান্তের বিপক্ষে নিজের অভিমত ব্যক্তের পাশাপাশি গার্ডিয়ানে প্রকাশিত চিঠিতে যুক্তরাজ্য ও এর জনগণের প্রতি নিজের ভালোবাসার কথা প্রকাশ করেছেন ইসির ভাইস প্রেসিডেন্ট। চিঠিতে টিমেরম্যানস বলেন, ব্রিটেন সবসময়ই ইউরোপীয় ইউনিয়নের সম্পদ ছিল।

তিনি বলেন, ইউরোপীয় প্রকল্পগুলো নিয়ে ব্রিটেনের সন্দেহ সবসময়ই একটি উপকারী নিরীক্ষার পথ খুলে দিয়েছে। টিমেরম্যানস লেখেন, ইইউর প্রতিটি সদস্য দেশই অনন্য। আমাদের পার্থক্যই স্তুতি, বিস্ময়, অস্বস্তি, ভুল বোঝাবুঝি, বিদ্রূপ, ব্যঙ্গ আর অবশ্যই ভালোবাসার উৎস। আমি আপনাদের শক্তি ও দুর্বলতা সম্পর্কে জানি। ব্রেক্সিটের পরও ব্রিটেনকে জোটে স্বাগত জানানো হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close