আশরাফকে ফোনে পাচ্ছেন না ফখরুল

Fokrulবর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও সক্ষম হতে পারেনি বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শুক্রবার দুপুরে একটি সংবাদ মাধ্যমকে মির্জা ফখরুল বলেন, গতকাল বৃহস্পতিবার থেকে আমি সৈয়দ আশরাফের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করছি। কিন্তু তাকে পাইনি, তার ফোন বন্ধ রয়েছে।
আসলে সরকার মুখে সংলাপের কথা বললেও তারা ‘আন্তরিক’ নন দাবি করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।
এর আগে বিএনপির চেয়ারপারসনের দেয়া নির্বাচনকালীন সরকারের প্রস্তাব নিয়ে সংলাপের উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়ে গত ২২ অক্টোবর আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে চিঠি দেন মির্জা ফখরুল।
বিএনপির যুগ্ম মহাসচিব বরকতউল্লা বুলুর নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল গুলশান কার্যালয় থেকে চিঠি নিয়ে সৈয়দ আশরাফের বেইলি রোডের বাসায় যান। চিঠির পাওয়ার পর তাৎক্ষণিক ফোন করে মির্জা ফখরুলকে তা নিশ্চিত করেন সৈয়দ আশরাফ।
ওই চিঠির প্রসঙ্গ তুলে মির্জা ফখরুল বলেন, গত ২২ অক্টোবর আমি সৈয়দ আশরাফকে চিঠি দিয়েছিলাম। উনি বলেছিলেন, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে আপনাকে এ ব্যাপারে জানাবো।
এরপর গত ১০ নভেম্বর সর্বশেষ সৈয়দ আশরাফের সঙ্গে তার ফোনে কথা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, উনি বলেছিলেন, রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংলাপের জন্য আমি প্রধানমন্ত্রীর অনুমতি নিব। আপনি আপনার নেত্রীর সঙ্গে কথা বলে অনুমতি নেন। আমি বলেছিলাম, আমার অনুমতি নেয়া আছে, আলোচনার দিন ঠিক করেন। উনি বলেছিলেন, দুই পক্ষের শীর্ষ তিন বা চারজন নেতার মধ্যে প্রাথমিক পর্যায়ে এ সংলাপ হতে পারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button