কনজারভেটিভ পার্টির নির্বাচনী ইশতেহার প্রকাশ (ভিডিও)

নির্বাচিত হলে যুক্তরাজ্যের সব সম্ভাবনা বের করে আনার প্রত্যয়

আগামী বছর জানুয়ারি শেষে ব্রেক্সিট বাস্তবায়ন করতে বড়দিনের আগেই ‘উইথড্রয়াল এগ্রিমেন্ট বিল’ ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কনজারভেটিভ পার্টি। সাধারণ নির্বাচনের ইশতেহার প্রকাশের আগে এ কথা জানিয়েছে ব্রেক্সিট নিয়ে জর্জরিত দলটি।

গতকাল ব্রিটিশ রাজনৈতিক দলটির ইশতেহার প্রকাশ করা হয়। এবারের ইশতেহারে অন্যান্য প্রতিশ্রুতির মধ্যে আয়কর, জাতীয় বীমায় অবদান (ন্যাশনাল ইন্স্যুরেন্স কনট্রিবিউশন) বা ভ্যাট না বাড়ানো এবং শিশুযত্নে বছরে অতিরিক্ত ২৫ কোটি পাউন্ড বরাদ্দের কথা বলেছে কনজারভেটিভ পার্টি। এছাড়া নির্বাচিত রোগী ও ন্যাশনাল হেলথ সার্ভিসের কর্মীদের ক্ষেত্রে হাসপাতালে পার্কিং চার্জ কর্তনের কথাও রয়েছে দলটির ইশতেহারে।

নির্বাচিত হলে যুক্তরাজ্যের সব সম্ভাবনা বের করে আনার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। ওয়েস্ট মিডল্যান্ডসে বক্তব্য রাখার সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী ব্রেক্সিট বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন। একই সঙ্গে সাম্প্রতিক বছরগুলোর অনিশ্চয়তা, বিলম্ব ও বিভেদ থেকে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন। বরিস জনসন বলেন, আমাদের ‘ওয়ান নেশন’ এজেন্ডা আগামী দিনগুলোয় এই মহান দেশকে একত্র করবে।

১২ ডিসেম্বর অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে কনজারভেটিভ পার্টি হাউজ অব কমন্সে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করলে ২৫ ডিসেম্বরের আগেই ব্রেক্সিট-সংশ্লিষ্ট উইথড্রয়াল এগ্রিমেন্ট বিল পার্লামেন্টে ফিরিয়ে আনা হবে বলে দলটির ইশতেহারে বলা হয়েছে।

উল্লেখ্য, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) প্রস্থানের সময়সীমা দুই দফা পিছিয়ে সর্বশেষ আগামী বছরের ৩১ জানুয়ারি করা হয়েছে। তার আগেই নিজের ব্রেক্সিট চুক্তিটিতে এমপিদের অনুমোদন পেতে চান বরিস জনসন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button