কয়েকদিনের মধ্যেই আরো ৩ যুদ্ধাপরাধীর বিচার হবে : কামরুল

আগামী কয়েকদিনের মধ্যেই আরো ৩ যুদ্ধাপরাধীর বিচার হবে বলে জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম। তিনি বলেন, “এ পর্যন্ত ৫ যুদ্ধাপরাধীর বিচার শেষ হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে আরো ৩ যুদ্ধাপরাধীর বিচার শেষ হবে।”
মঙ্গলবার বেলা ১২টার দিকে জনতার প্রত্যাশা ও বঙ্গবন্ধু মানবকল্যান পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও জাতির উন্নয়ন-বিরোধী দলের অপ্রচার, ষড়যন্ত্রে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কামরুল বলেন, “গোলাম আযমের অপরাধ মৃত্যুদণ্ড সমতুল্য। এজন্য তাকে আমৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।”
“কিন্তু ট্রাইব্যুনালের এ রায়ের পর আমাদের অনেকেই মন্তব্য করেছেন, জামায়াতের সাথে সরকার আতাৎ করেছেন। এতে আমরা ব্যথিত হয়েছি, কষ্ট পেয়েছি” বলে মন্তব্য করেন আইনমন্ত্রী।
তিনি বলেন, “এ বিচারে অসন্তুষ্টির কোনো কারণ নেই। এ বিচার স্বচ্ছ, সুষ্ঠু ও আর্ন্তজাতিকমানের হয়েছে।”
আওয়ামী লীগ সরকার গঠনের শুরু থেকেই বিরোধী দল অপপ্রচার চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন আইনমন্ত্রী।
তিনি বলেন, “ধর্মকে ব্যবহার করে সরকারের বিরুদ্ধে জনমনে উম্মাদনা সৃষ্টি করছে। বাসে আগুন দিয়ে মানুষ মারছে। আন্দোলনের নামে কোরআন শরীফ পুড়িয়ে সরকারের উপর দোষ চাপাচ্ছে। এসব অপকর্ম আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে নয়। রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র।”
আইনমন্ত্রী বলেন, “সরকার ট্রাইব্যুনালের সকল কর্মকর্তাকে নিয়োগ করেছে। কিন্তু সরকার এ ট্রাইবুনালকে নিয়ন্ত্রণ করছেন না।”
সংগঠনের সভাপতি এম এ করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান মাহমুদ এবং বিশেষ অতিথি ছিলেন ড: আওলাদ হোসেন। এতে বক্তব্য রাখেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইয়াদিয়া জামান, সাধারন সম্পাদক এনামুল হক এনাম, অধ্যক্ষ শাহজাহান, হুমায়ূন কবির মিজি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button