দুর্নীতি মামলায় অভিযুক্ত হলেন নেতানিয়াহু

দুর্নীতির মামলায় অভিযুক্ত হলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। নেতানিয়াহুকে ঘুষ, জালিয়াতি ও আস্থা ভঙ্গের অভিযোগে অভিযুক্ত করেছেন দেশটির অ্যাটর্নি জেনারেল। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। বৃহস্পতিবার ইসরায়েলের আইন ও বিচার মন্ত্রণালয়ের এ সংক্রান্ত এক বিবৃতি সাংবাদিকদের পড়ে শোনান দেশটির অ্যাটর্নি জেনারেল আবিচাই মান্দেলব্লিট।

নেতানিয়াহুর বিরুদ্ধে অভিযোগগুলোর মধ্যে একটি হলো, তিনি বড়বড় ব্যবসায়ীদের কাছ থেকে ‘উপহার’ গ্রহণ করতেন। এ ছাড়া গণমাধ্যমের কাছ থেকে ইতিবাচক প্রচারণা পাওয়ার জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করতেন।
তবে অভিযুক্ত প্রধানমন্ত্রী নেতানিয়াহু এসব অভিযোগকে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন। তাঁর দাবি ক্ষমতা দখলের জন্য এসব অভিযোগ ‘অবৈধ উপায়ে’ এক রকমের ‘অভ্যুত্থানের চেষ্টা’।

অভিযুক্ত হওয়ার পর তিনি পদত্যাগ করবেন না এবং তাঁকে পদত্যাগ করতে বাধ্য করার আইনি বৈধতাও নেই বলে মন্তব্য করেছেন নেতানিয়াহু। অ্যাটর্নি জেনারেলের অভিযোগের পর টেলিভিশনে দেওয়া এক বক্তব্যে নেতানিয়াহু এসব কথা বলেন বলে বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে। টেলিভিশনে দেওয়া ওই বক্তব্যে নেতানিয়াহু আরও বলেন, ‘যারা এসব অভিযোগ করেছে তাঁরা সত্যের পেছনে নয় বরং আমার পেছনে লেগেছে।’ যারা তদন্ত করেছে তাঁদের বিষয়ে অনুসন্ধান করতে তিনি ইসরায়েলের নাগরিকদের আহ্বান জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close