একদিনের শুভেচ্ছা সফরে ঢাকায় ফিফা সভাপতি

একদিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছেন বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থার (ফিফার) সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের আমন্ত্রণে একদিনের সফরে ঢাকায় পা রেখেছেন ইনফান্তিনো। সভাপতি নির্বাচিত হওয়ার পর এশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে এটিই প্রথম সফর তার।

বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, ফুটবল নিয়ে বাংলাদেশে কাজ করার অনেক ক্ষেত্র আছে। আমরা একসঙ্গে অনেক দূর এগিয়ে যেতে চাই। সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ইনফান্তিনো। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার কথা রয়েছে তার। এর পর বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে যাবেন বিশ্ব ফুটবলের এ শীর্ষকর্তা।

সেখানে কাজী সালাউদ্দিনের সঙ্গে কথা বলবেন ইনফান্তিনো। তার সামনে দেশের ফুটবলের উন্নয়নের নানা দিক তুলে ধরবেন বাফুফে বস। অধিকতর উন্নতিতে আরও কী করা যায়, তা নিয়েও আলোচনা হবে। এ ছাড়া নারী ও বয়সভিত্তিক ফুটবল নিয়ে বাফুফের নানা কার্যক্রমের খোঁজখবর নেবেন ইনফান্তিনো। সংক্ষিপ্ত এ সফর শেষে আগামীকাল শুক্রবার ঢাকা ছাড়ার কথা তার।

কোনো ফিফা সভাপতির এটি বাংলাদেশে চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে প্রথম সফরে আসেন হোয়াও হ্যাভেলেঞ্জ। ২০০৬ সালে আসেন সেপ ব্লাটার। ২০১২ সালে দ্বিতীয়বার ঢাকায় পা রাখেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close