মসজিদে ব্রিটিশ রাজবধূ

দক্ষিণ আফ্রিকার প্রাচীনতম মসজিদ পরিদর্শন করতে গিয়েছিলেন ব্রিটিশ রাজপুত্র হ্যারি ও রাজবধূ মেগান। গত ২৪ সেপ্টেম্বর রাজধানী কেপটাউনে অবস্থিত এই প্রাচীনতম মসজিদটিতে ঢোকার সময় মাথা ওড়না দিয়ে ভালো করে ঢেকে নেন মেগান। বর্তমানে ১০ দিনের এক সফরে আফ্রিকায় রয়েছেন। তার অংশ হিসেবেই মসজিদ পরিদর্শনে গিয়েছিলেন তারা।
মসজিদে স্থানীয় মুসলিম নেতারা তাদের স্বাগত জানান। হ্যারি ও মেগান দম্পতিও একাধিক মুসলিম নেতা ও মুসল্লির সঙ্গে কথা বলেন। পরিদর্শনের সময় সেখানে উপস্থিত ছিলেন মসজিদের ইমাম শায়খ ইসমাইল ও কমিউনিটি নেতা মুহাম্মদ গ্রনওয়াল্ড। গণমাধ্যমে, এই মসজিদ পরিদর্শনের কিছু ছবি প্রকাশিত হয়েছে। আর সেখানে ব্রিটিশ রাজবধূকে মাথায় একটি ওড়না স্কার্ফের মতো পরিহিতা অবস্থায় দেখা যায়। রাজকীয় দায়িত্ব পালনের সময় এই প্রথম মাথায় ওড়না জড়ালেন মেগান।
উল্লেখ্য, ১৯৯১ সালে পাকিস্তানের লাহোরে অবস্থিত বাদশাহী মসজিদ পরিদর্শনের সময় প্রিন্স হ্যারির মা প্রিন্সেস ডায়নাও মাথায় ওড়না পরেছিলেন। মেগানের ওড়না মাথায় মসজিদ পরিদর্শনের ব্যাপারটিতে মুগ্ধ হয়েছেন অনেকেই। অন্য ধর্মের নিয়মের প্রতি তার শ্রদ্ধাবোধের তারিফ করেছেন তারা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button