দেশবাসীকে উৎসর্গ

ড. কালাম স্মৃতি পদক পেলেন প্রধানমন্ত্রী

ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস-২০১৯ গ্রহণ করে তা দেশবাসীর উদ্দেশে উৎসর্গ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এক অনুষ্ঠানে ড. কালাম স্মৃতি আন্তর্জাতিক এডভাইজরি কমিটির পক্ষ থেকে ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনালের প্রধান উপদেষ্টা টি পি শ্রীনিবাসন ও সংস্থাটির চেয়ারপারসন দীনা দাস প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেন। খবর বাসসের।

দেশের জনগণের প্রতি কর্তব্য পালনে দায়বদ্ধতার নিদর্শন হিসেবে এই পুরস্কার গ্রহণ করছেন বলে এ সময় উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জনগণের প্রতি কর্তব্য পালনই আমার জীবনের মূলমন্ত্র, যেমনটি ছিল আমার পিতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। আমি এই পুরস্কার দেশের জনগণের উদ্দেশে উৎসর্গ করছি।

অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, সংসদ সদস্যবৃন্দ, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, রাজনীতিবিদ, কবি, সাহিত্যিক, শিল্পী, বুদ্ধিজীবীসহ ভারত ও বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিদেশি কূটনীতিক এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ও ভারতের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক গড়ে তোলায় অসামান্য অবদান, জনকল্যাণ বিশেষত নারী ও শিশুদের কল্যাণে বিশেষ অবদান রাখা এবং আন্তর্জাতিক শান্তি ও সহযোগিতার জন্য শেখ হাসিনাকে এই স্বীকৃতি প্রদান করা হয়।

ভারতের একাদশ রাষ্ট্রপতি ও বিশিষ্ট বিজ্ঞানী তামিল নাড়ুর সন্তান এপিজে আব্দুল কালামের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে তামিল নাড়ু সরকার এই পুরস্কার প্রবর্তন করে। ২০১৫ সালের ২৭ জুলাই এ পি জে আব্দুল কালামের মৃত্যুর পর ওই বছর ৩১ জুলাই তামিল নাড়ুর সে সময়কার মুখ্যমন্ত্রী জয় ললিতা এ পুরস্কার চালুর আনুষ্ঠানিক ঘোষণা দেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button