চুক্তি ছাড়া ব্রেক্সিটের জন্য বিজ্ঞাপনে কোটি পাউন্ড

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী বরিস জনসন ইউরোপীয় ইউনিয়ন থেকে কোনো ধরনের চুক্তি ছাড়াই বেরিয়ে গেলে কী ধরনের পরিস্থিতির সম্মুখীন হওয়া লাগতে পারে সেটা ব্রিটিশ জনগণকে জানাতে চান। আর সেজন্য তার সরকার টেলিভিশনে বিজ্ঞাপন ও প্রচারপত্র বিলি করার পিছনে ১ কোটি পাউন্ড খরচ করার প্রস্তুতি নিচ্ছে বলেও জানা গেছে। খবর বিজনেস ইনসাইডার।
খবরে বলা হয়েছে, আগামী অক্টোবরেই কোনো ধরনের চুক্তি ছাড়াই ইউরোপী ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছে জনসনের সরকার। এ জন্য জনসন যুক্তরাজ্যজুড়ে ২ কোটি ৭০ লাখ মানুষের কাছে প্রচারপত্র বিলি পৌঁছে দেওয়ার পরিকল্পনা করছেন। একইসঙ্গে টেলিভিশন ও ওয়েবসাইটে চুক্তি ছাড়া বেক্সিট হলে পণ্য আমদানি, ভ্রমণ, খাদ্য ও ওষুধ সরবরাহের মতো দৈনন্দিন জীবনে কী ধরনের প্রভাব পড়তে পারে সেগুলোও প্রচার করার পরিকল্পনা নেওয়া হয়েছে।
প্রধানমন্ত্রীত্ব নেওয়ার আগে বরিস জনসন চুক্তি না হলেও ৩১ অক্টোবর ইউরোপীয় ইউনিয়ন থেকে নিজের দেশকে বের করে আনার ঘোষণা দিয়েছিলেন। প্রধানমন্ত্রী হওয়ার আগে প্রচারণায় তিনি নির্ধারিত হ্যালোইন তারিখকে ‘করো অথবা মরো’ হিসেবে আখ্যায়িত করেছিলেন। তবে বেক্সিট বিরোধী গ্রুপ হিসেবে পরিচিত বেস্ট ফর ব্রিটেনের সিইও নাউমি স্মিথ বিজ্ঞাপনে বিপুল অর্থ ব্যয়ের জনসনের পরিকল্পনাকে সমালোচনা করে বলেছেন, এ কাজের মাধ্যমে পুরো অর্থটাই অপচয় করা হবে। তিনি আরো বলেন, আমরা জানি বেক্সিট মানেই হলো খাবার ও ওষুধের সংকট। একইসঙ্গে ভবিষ্যতে এর জন্য দেশকে মূল্যও দিতে হবে। এখন বিজ্ঞাপন দেওয়ার মাধ্যমে বরিস জনসন ১ কোটি পাউন্ড জলে ফেলতে চান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close