পবিত্র ওমরাহ পালন করলেন খালেদা জিয়া-তারেক রহমান

Kaledaবিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পবিত্র ওমরাহ হজ পালন করেছেন। মঙ্গলবার স্থানীয় সময় রাত সোয়া ১টার দিকে নবনির্মিত মাতাফ ব্রিজের দ্বিতীয় তলা দিয়ে সফর সঙ্গীদের নিয়ে তাওয়াফ শুরু করে রাত ৩টার দিকে ওমরাহ পালন সম্পন্ন করেন তারা।
ওমরাহর আনুষ্ঠানিকতা সেরে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করেন। পরে সৌদি রয়েল প্যালেসের উদ্দেশে তারা যাত্রা করেন।
এর আগে গত ৩ দিন মদিনার মসজিদে নববীতে ইবাদত বন্দেগিতে কাটান খালেদা জিয়া।
রবিবার রাত ১২টা ১০ মিনিটে খালেদা জিয়া ও তারেক রহমান মসজিদে নববীতে অবস্থিত মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর রওজা মোবারক জিয়ারত করেন। সেখানে দোয়া মোনাজাত করেন তারা।
সোমবার আসর থেকে এশার নামাজ পর্যন্ত তিনি মসজিদে নববীতে ছিলেন। তারেক রহমানও ইবাদত বন্দেগিতে কাটান সারাদিন। কুরআন তেলাওয়াত ও নফল নামাজ পড়েন তিনি।
মঙ্গলবার ইফতার ও মাগরিবের নামাজ শেষে বিমানযোগে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান মদিনা থেকে মক্কায় পৌঁছান। এ সময় বিমানবন্দরে তাকে মক্কা ও জেদ্দা বিএনপির নেতাকর্মীরা স্বাগত জানান।
খালেদা জিয়া গত ২০ জুলাই ওমরাহ পালনের উদ্দেশ্যে বাদশাহর আমন্ত্রণে সৌদিতে আসেন।
খালেদা জিয়ার সঙ্গে সফর সঙ্গী হিসেবে রয়েছেন তারেক রহমানের স্ত্রী ড. জোবায়দা রহমান, মেয়ে জায়েমা রহমান, আরাফাত রহমানের স্ত্রী ও কন্যারা, মিসেস শামীম ইস্কান্দারসহ বিএনপি চেয়ারপারসনের সফর সঙ্গীরা এবং বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের সংবাদ কাভার করতে বাংলাদেশ থেকে যাওয়া সাংবাদিকরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button