মেয়র লুৎফুর রহমানের সাথে ধর্মীয় নেতাদের সাক্ষাৎ

Xmasখৃষ্ট ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব ক্রিসমাস উপলক্ষে টাউন হলে আয়োজিত অনুষ্ঠানে টাওয়ার হ্যামলেটসের ২১টি ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ নির্বাহী মেয়র লুৎফুর রহমানের সাথে সাক্ষাৎ করেন। অনুষ্ঠানে কাউন্সিল ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর একই সাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নেতৃবৃন্দ।
উৎসবমুখর পরিবেশে এই অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এরা হলেন এঙ্গিলিকান, ক্যাথলিক, প্যান্টেস কোস্টাল, মেথডিস্ট, ইউনিটারিয়ান, স্যালভেশন আর্মি এবং ব্যাপটিস্ট। এ ছাড়াও এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইহুদি, মুসলমান ও বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দ।
টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান বলেন, আমাদের বিশ্বাসী সমাজ সারা বছর সমাজের দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সহযোগিতা প্রদানের ক্ষেত্রে প্রধান ভুমিকা পালন করে টাওয়ার হ্যামলেটসকে একটি সৌন্দর্য্যময় বাসভুমিতে পরিণত করেছেন।
মেয়র আরো বলেন, আমি মনে করি টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ও ধর্মীয় সংগঠনগুলোর মেলবন্ধন গুরুত্বপূর্ন। আমরা একা অনেক কিছু করতে পারলেও ঐক্যবদ্ধ ভাবে আরো বেশি কাজ করতে পারবো।”
অনুষ্ঠানে বিশপ শ্যালেনর কলেজিয়েট স্কুলের শিক্ষার্থিরা সমবেত ধর্মীয় সংগীত পরিবেশন করে। অনুষ্ঠানে মেয়র এর ক্রীসমাস কার্ডের প্রতিযোগিতায় বিজয়ী ডিজাইনার কাইজার হেনরিও উপস্থিত ছিল।
টাওয়ার হ্যামলেটসের ইন্টারফেইথ ফোরামের চেয়ার এলান গ্রীন বলেন, স্থানীয় ধর্মীয় সমাজ তাদের উপাসনার পাশাপাশি বৃহত্তর সমাজের প্রান্তিক দুরূস্থ জনগনের জন্যে অকাতরে সাহায্যের হস্ত প্রসারিত করেন।”
এলান গ্রীন আরো বলেন, আমরা যদি অন্যান্য সংস্থার সাথে ঐক্যবদ্ধ ভাবে কাজ করি, তাহলে আরো অনেক বেশি কাজ করতে পারবো। ধর্ম ও বর্ণ নির্বিশেষে যারা এই বারায় বসবাস করেন, তাদের প্রতি সম্মান দেখানোর জন্যে টাওয়ার হ্যামলেটস ও তার মেয়র আয়োজিত এই অনুষ্ঠান তার পরিচয় বহন করে। আর এতে এলাকার জনগনের উপকার হবে।”
উল্লেখ্য যে, গত তিনি বছরে বারার ধর্মীয় প্রতিষ্ঠানের ভবনগুলোর উন্নয়ন ও সংস্কারে তিন মিলিয়ন পাউন্ড ব্যয় করা হয়েছে। এ ছাড়াও কাউন্সিল ৫০টি লাঞ্চিয়ন ক্লাব পরিচালনা করে, যার দ্বারা প্রবীণরা এক বেলা গরম খাবার উপভোগ করে থাকেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button