ব্রিটেনে পোলিশ মেয়েরা নিজেদের উজাড় করে দিচ্ছেন যেভাবে

পোল্যান্ডের মেয়েরা ব্রিটেনে গিয়ে অবাধ যৌনাচারে জড়িয়ে পড়ছেন। নিজ দেশ থেকে ব্রিটেনে পাড়ি জমানোর পর বাছবিচার ছাড়াই তারা যৌনতায় মত্ত হয়ে পড়ছেন। আর একারনে অন্যদের তুলনায় অনেক বেশিই ঝুঁকির মুখে রয়েছেন পোলিশ মেয়েরা। নতুন এক গবেষণায় এরকম তথ্যই পাওয়া যায়। ক্যাথলিক ধর্মাবলম্বী প্রভাবিত পোল্যান্ডে অবাধ যৌনতার কোনো প্রশ্রয় নেই। তাই লন্ডনে এসে তারা যেন গাঁ ঝাড়া দিয়ে ওঠেন।
সম্প্রতি লন্ডনে অবস্থিত পোলিশ বিশ্ববিদ্যালয় পরিচালিত এক গবেষণায় দেখা যায় , ব্রিটেনে বসবাসরত পোলিশ মেয়েরা মারাত্মক যৌন হুমকির মুখে রয়েছে।
ইউরোপের বেশিরভাগ দেশে অবাধ যৌনতায় কোনো বাধা না থাকলেও পশ্চিম ইউরোপের মধ্যে ব্রিটেনে এই প্রবনতা একটু বেশি। তাই বাইরের দেশ থেকে ব্রিটেনে গিয়ে অনেকে খোলামেলা যৌনতা পেয়ে এ দিকেই বেশি আকৃষ্ট হয়ে পড়ছেন তারা। গবেষণায় বলা হয়েছে, নিজ দেশে পরিবারের সবাইকে ফেলে এসে একাকিত্ব অবস্থা দূর করতে অনেকে এ পথ বেছে নিচ্ছেন।
গবেষণা রিপোর্টে দেখা যায়, পোলান্ডের যুবতী মেয়েরা বৃটেনে এসে অতিরিক্ত এযালকোহলে  অভ্যস্ত হয়ে পড়ছে। এর পর জ্ঞানশূন্য হয়ে নিজের দৈহিক বাসনা মেটাতে বিভিন্ন উপায় অবলম্বন করে। এই কারণেই পরবর্তীতে এইডসসহ যৌনবাহিত নানা রোগে আক্রান্ত হচ্ছে তারা।
তবে ব্রিটেনের ছেলেরা তাদের দেশের মেয়েদের চেয়ে পোলিশ মেয়েদের বেশি পছন্দ করে। আর এ কারণে তারা দেহিক বাসনা মেটানোর জন্য অনেক সময় জোর করে হলেও পোলিশ মেয়েদের সঙ্গ নেয়ার চেষ্টা করে।
অনেক সময় দেখা যায় উঠতি বয়সী মেয়েরা নতুন একটি পরিবেশে গিয়ে কিছু বুঝে উঠার আগেই এ সমস্ত কাজে জড়িয়ে পড়ছে। এক পর্যায়ে এই পরিবেশ থেকে তাদের আর বের হয়ে আসার সুযোগ থাকে না। ফলে পরবর্তীতে তাদের দুর্ভোগে পড়তে হয়।
ওয়ারশ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ আগাত স্মোলেন বলছেন, ভাষাগত জটিলতা, অর্থনৈতিক সমস্যা, নিজ পরিবার থেকে অনেক দূরে থাকার কারণে এ সমস্যাটি হয়ে থাকে।
শুধু পোলিশ মেয়েরা নয়, বিশ্বের অনেক দেশের নারীরা এ সমস্যায় আক্রান্ত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button