ফ্রান্সে ইসলাম নিষিদ্ধ করতে চান মেয়র

Robert Chardonফ্রান্সের দক্ষিণাঞ্চলের ভেনিলিস শহরের মেয়র রবার্ট চার্ডন বলেছেন, আমাদের অবশ্যই ফ্রান্সে মুসলিম ধর্মবিশ্বাস নিষিদ্ধ করতে হবে। তিনি আজ এক টুইট বার্তায় এই আহবান জানিয়েছেন। একই সাথে তিনি ১৯০৫ সালের দেশটির সেক্যুলারিজম আইন বাতিল করে কেবলমাত্র খ্রিস্টান ধর্মীয় বিশ্বাস প্র্যাকটিসেরও আহবান জানিয়েছেন।
রবার্ট চার্ডন টুইটারে তার আর্টিকলে লিখেছেন, আমাদের এখন একটা মার্শাল প্ল্যান করা দরকার, যারা মুসলিম ধর্ম বিশ্বাস চর্চা করতে চান, তাদেরকে আমরা সেই সব মুসলিম ধর্ম চর্চা হয়- এমন মুসলিম দেশে পাঠানোর ব্যবস্থা করবো।
ভেনিলিসের এই মেয়রের বিশ্বাস, আগামী ২০২৭ সালের অক্টোবরে ফ্রান্সে ধর্মবিশ্বাস বন্ধ হয়ে যাবে। ফ্রান্সের পত্রিকা ল্যা মন্ডিতে সাংবাদিকদের কাছে তিনি তার এই বক্তব্যের ব্যাখ্যাও পরবর্তীতে তুলে ধরেছেন। যেখানে তিনি বলেছেন, ফ্রান্সের সমস্যাসমূহের সমাধানের জন্য এটাই একমাত্র পথ বা সমাধান।
উল্লেখ্য অ্যাক্সেন এন প্রভিন্সের অর্গেনাইজেশন অব মিউনিসিপ্যালিটির ভাইস প্রেসিডেন্ট হলেন রবার্ট চার্ডন। তবে ইউনিয়ন অব পপুলার মুভম্যান্ট পার্টি অবশ্য তাকে বহিস্কারের চিন্তা ভাবনা করছে বলে ল্যা মন্ডি উল্লেখ করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button