আল-আকসার অবমাননা রোধে ফিলিস্তিনীদের মানববন্ধন

ইহুদিদের হাতে মুসলমানদের প্রথম ক্বেবলা আল-আকসা মসজিদের অবমাননা রোধে মানববন্ধন করেছে ফিলিস্তিনিরা। জর্দান নদীর পশ্চিম তীরের রামাল্লা শহরে মানববন্ধন করে আল-আকসা মসজিদে হামলার নিন্দা জানান তারা।
ইরানের স্যাটেলাইট নিউজ চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, গত বুধবার রামাল্লায় মানববন্ধন করেন অন্তত ২০০ ফিলিস্তিনি। তাদের হাতে থাকা ব্যানারে লেখা ছিল “এটি আমাদের আকসা; তাদের উপাসনালয় নয়।” এদিকে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস আল-আকসা মসজিদের অবমাননা রোধে রামাল্লার বিক্ষোভে সর্বশক্তি দিয়ে অংশগ্রহণ করতে ফিলিস্তিনি জনগণের প্রতি আহ্বান জানিয়েছে।
পশ্চিম তীরে হামাসের নেতা হোসেইন আবু কেইক বলেছেন, আমরা মানববন্ধন করে ইহুদিবাদীদের দেখাতে চাই, আল-আকসা মুসলমানদের মসজিদ। এখানে হামলা চালানো বা এর অবমাননা করার কোনো অধিকার ইসরাইলের নেই। ইহুদিবাদীরা প্রায় প্রতিদিন এ মসজিদের যে অবমাননা করছে আমরা তার নিন্দা জানাচ্ছি।
গত কয়েক সপ্তাহ ধরে প্রায় প্রতিদিন আল-আকসা মসজিদের মুসল্লিদের ওপর হামলা চালিয়ে আসছে অবৈধ ইহুদি অভিবাসী ও ইসরাইলি সেনারা।
এ ছাড়া, তেল আবিব সরকার এ মসজিদে যাওয়ার ওপর নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে। ইহুদিবাদীদের হামলায় ঐতিহ্যবাহী এ মসজিদের ব্যাপক ক্ষতি হয়েছে। ওয়েবসাইট

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button