জঙ্গিবাদ নিয়ে অপপ্রচারের কারণেই বিদেশিরা ভীত : জামায়াত

Jamaatসন্ত্রাসীদের গুলিতে ইতালিয় নাগরিক নিহত হওয়ায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছে জামায়াতে ইসলামী।
দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান আজ মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, বাংলাদেশে কর্মরত বিদেশি নাগরিকরা আমাদের সম্মানিত মেহমান। তাদের জানমালের নিরাপত্তা বিধান করা সরকারের দায়িত্ব। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, সরকার তার এ দায়িত্ব পালনে চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে। ইতোপূর্বে গুলশান এলাকায় সৌদি দূতাবাসের এক কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়। ঘটনার পর আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনী তৎপর হলেও পরবর্তীতে সেই তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে না। ফলে এ গুলশানেই আবারও একজন ইতালীয় নাগরিক সন্ত্রাসীদের গুলিতে নিহত হলেন।
তিনি আরো বলেন, দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজ দেশের জনগণের জানমালের হেফাজত করা। বিশেষ করে বিদেশীদের নিরাপত্তার ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দেয়া উচিত। কিন্তু সরকার তার গদি রক্ষার কাজে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিয়োজিত রেখেছে। দেশে গণতন্ত্র ও আইনের শাসন বলতে কিছুই নেই। সরকার বিরোধীদলকে নিশ্চিহ্ন করে একদলীয় কর্তৃত্ববাদী শাসন কায়েম করতে চায় এবং সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে। ফলে বিদেশি নাগরিকসহ সাধারণ জনগণের জানমালের কোনো নিরাপত্তা নেই। সরকারের একগুঁয়েমির কারণে দেশবাসীকে চরম খেসারত দিতে হচ্ছে। সরকার নিজেই বাংলাদেশে জঙ্গি তৎপরতার জিকির তুলে বিশ্বের কাছে বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র হিসেবে তুলে ধরছে।
জামায়াতের এ নেতা গুলশান এলাকার নিরাপত্তা জোরদার করা এবং ইতালিয় নাগরিকের খুনিদের অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের দাবি জানান। একইসাথে তিনি নিহত ইতালিয় নাগরিকের পরিবার-পরিজন ও ইতালিয় সরকারের প্রতি গভীর সমবেদনা জানান। -বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button