১১ জনকে দেয়া হলো টাওয়ার হ্যামলেটস সিভিক এওয়ার্ড

কমিউনিটির সার্ভিস সহ, ব্যবসা বাণিজ্য ও শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ এবার ১১ জনকে দেয়া হয়েছে টাওয়ার হ্যামলেটস সিভিক এওয়ার্ড। বিভিন্ন ক্যাটাগরিতে এওয়ার্ড লাভকারীদের মধ্যে সম্মাণনা পত্র ও ক্রেস্ট প্রদান উপলক্ষে কাউন্সিল ভবনে আয়োজিত অনাড়ম্বর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেয়র জন বিগস, স্থানীয় এমপি জিম ফিৎজপ্যাট্রিক, এসেম্বলি মেম্বার উমেশ দেসাই এবং অনারারি ফ্রিম্যান অব দ্যা বারা, কমান্ডার জন লাডগেট।
স্পিকার অব দ্যা কাউন্সিল, কাউন্সিলর আয়াস মিয়া বলেন, আমাদের কমিউনিটির অনেক বিশিষ্ট ব্যক্তিত্বের সাথে দেখা করতে পারাটা ছিলো আমার জন্য সম্মানের। স্বেচ্চছাসেবি হিসেবে তারা স্থানীয় বিভিন্ন গ্রুপ ও চ্যারিটির মাধ্যমে বারার মানুষের জীবনমান উন্নয়নে যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, তার স্বিকৃতি হিসেবে এই সম্মাণনাপত্র ও ক্রেস্ট হচ্ছে নিতান্তই সামান্য।
কমিউনিটিতে অনবদ্য সেবামূলক কাজ করে যাওয়ার স্বীকৃতি হিসেবে ৭ জনকে দেয়া হয় সিভিক এওয়ার্ড। এরা হচ্ছেন পতিতাবৃত্তি থেকে শতাধিক মহিলাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সাহায্যকারী ডোর অব হোপ চ্যারিটির রেবেকা ব্রাঞ্চ, শেডওয়েলের মারথা স্ট্রিট কমিউনিটি সেন্টারের জন্য তহবিল নিশ্চিত করতে বিশেষ ভূমিকা রাখায় টারলিং টেনেন্টস এন্ড রেসিডেন্টস এসোসিয়েশনের জুনায়েদ সুন্দর, বিভিন্ন গ্রুপ ও প্রজেক্টে ৩০ বছর ধরে স্বেচ্চছাসেবী হিসেবে কাজ করায় মার্গারেট কক্স, বারার অসহায় মানুষদের জন্য সোশ্যাল কেয়ার নিশ্চিত করতে দাতব্য সংস্থা আপাসেন ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠা এবং লন্ডন মুসলিম সেন্টার ও ইস্ট লন্ডন মস্ক ট্রাস্টের সাথে মিলে স্বেচ্ছাসেবী হিসেবে বহু বছর ধরে কাজ করায় তবরিছ আলী, ডিজেবল বাসিন্দাদের সাহায্যার্থে ২০ বছর ধরে টেনেন্টস এসোসিয়েশনের মাধ্যমে কাজ করায় শেবুল খান, ওয়েস্টফেরি রেসিডেন্টস এসোসিয়শন গঠন থেকে শুরু করে গত ৩০ বছর ধরে স্থানীয় বাসিন্দাদের কল্যানে ভূমিকা রাখায় টম ম্যাডেন এবং হোয়াইটচ্যাপলের ওসমানি প্রাইমারী স্কুলের গভর্নর হিসেবে ২০ বছর ধরে দায়িত্ব পালন করায় মাইক টেলর।
বিজনেস এন্ড কমিউনিটি ইনভলভমেন্ট এওয়ার্ড জিতেছেন ব্রিক লেনে অবস্থিত লন্ডন টি এক্সচেঞ্জ এর প্রতিষ্ঠাতা শেখ অলিউর রহমান, যিনি বিভিন্ন চ্যারিটির জন্য ৪ দশমিক ৮ মিলিয়ন পাউন্ড তহবিল সংগ্রহ করেন।
ক্রীড়া, শিল্প ও সংস্কৃতি ক্যাটাগরিতে সিভিক এওয়ার্ড পেয়েছেন শেডওয়েল ফুটবল ক্লাবের চেয়ার খায়রুল ইসলাম এবং ক্যারম খেলায় ৫ বার ইউরোপীয় চ্যাম্পিয়ন সুনাহর আলী।
২০১৮/১৯ সেশনের জন্য নির্বাচিত ইয়াং মেয়র অব টাওয়ার হ্যামলেটস’ হিসেবে দায়িত্ব পালনকারী নাহিমুল ইসলাম ওয়াপিং ইয়ূথ ফুটবল ক্লাবের ডিরেক্টর হিসেবে গার্লস টিম গঠন, কোচিং মান বৃদ্ধি ও ক্লাবের মেম্বারশীপ বৃদ্ধিতে ভূমিকা রাখায় ইয়াং এচিভার এওয়ার্ড জিতেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close