৩০ জুন লন্ডনে বৈশাখী মেলা

বাংলাদেশ থেকে এবার আসছেন ইমরান, লাভলি দেব ও বেলি আফরোজ

দক্ষিণ এশিয়ার বাইরে সবচেয়ে বড় বাংলা বর্ষবরণ উ্সব বৈশাখী মেলা এবার অনুষ্ঠিত হবে ৩০ জুন রবিবার পূর্ব লন্ডনের উইভার্স ফিল্ডে। টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিলের উদ্যোগে আয়োজিত এবারের মেলায় আগত হাজার হাজার দর্শক শ্রোতাকে মাতাতে বাংলাদেশ থেকে আসছেন এসময়ের জনপ্রিয় তিন শিল্পী ইমরান, লাভলি দেব ও বেলি আফরোজ।
বেথনাল গ্রীণের উইভার্স ফিল্ডের মূল মঞ্চে দিনভর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার পাশাপাশি থাকবে শিল্পকলা ও পরিবারের জন্য নির্ধারিত এলাকা, বাচ্চাদের জন্য বিশেষ বিনোদন এবং রকমারি পণ্য ও খাবার দাবারের স্টল।
স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিকভাবে সেরা বাংলা শিল্প, সঙ্গীত, সংস্কৃতি উপভোগ করার সুযোগ পাবেন বারার বাসিন্দা ও সারা দেশ থেকে আসা হাজার হাজার মানুষ।
এবারের বৈশাখী মেলায় অংশ নিতে প্রথমবারের মতো বৃটেন আসছেন বাংলা গানের হালের ক্রেজ, ইন্টারশ্যানাল পপ সেনসেশান ইমরান ও তার ব্যান্ড।
সিলেটের জনপ্রিয় লোক সঙ্গীত শিল্পী লাভলি দেবও মেলায় দর্শকদের মাতাতে আসছেন প্রায় ১৪ বছর পর। লোক গানের আরেক জনপ্রিয় শিল্পী বেলি আফরোজও থাকবেন মেলার মূল মঞ্চে। মেলায় এবারও থাকবে আন্তর্জাতিকভাবে প্রশংসিত নাজ এন্ড বলি ফ্লেক্স এর মনোমুগ্ধকর নৃত্য পরিবেশনা।
৩০ জুনের বৈশাখী মেলায় সপরিবারে যোগ দেয়ার জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়ে টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বলেন, বৈশাখী মেলা হচ্ছে লন্ডনের সাংস্কৃতিক ক্যালেন্ডারের সবচেয়ে অপেক্ষিত ও জনপ্রিয় একটি ইভেন্ট। এই মেলাকে সবধরনের সহযোগিতা অব্যাহতভাবে করতে পেরে কাউন্সিল হিসেবে আমরা গর্বিত। আন্তর্জাতিকভাবে জনপ্রিয় শিল্পীদের টাওয়ার হ্যামলেটসের বার্ষিক এই ফ্রি ইভেন্টে স্বাগত জানাতে আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি।
কেবিনেট মেম্বার ফর কালচার, আর্টস এন্ড ব্রেক্সিট, কাউন্সিলর আমিনা আলী বলেন, নাচ, গান, কৃষ্টি – সংস্কৃতি ও খাবার দাবারের পাশাপাশি নানা আয়োজনে পূর্ণ মেলা সকল নৃতাত্ত্বিক পরিচয়ের মানুষদের একত্রিত করে। যারা এই মেলায় পণ্য বিক্রি করতে চান, তাদেরকে হতাশ হওয়ার আগেই যত তাড়াতাড়ি সম্ভব স্টল বুক করার জন্য আমি অনুরোধ জানাচ্ছি।
স্টল বুক করার জন্য আবেদন করার শেষ সময় ৩১ মে।
এজন্য www.towerhamlets.gov.uk/mela – এই ওয়েবসাইট ভিজিট করুন, অথবা melatrading@towerhamlets.gov.uk – এই ইমেইলে অথবা ০২০ ৭৩৬৪ ৭৯২৬ (সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত) যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close