মালয়েশিয়ায় ৪ মাসে ৪২৯১ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় গত চার মাসে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে চলমান অভিযানে ১৮ হাজার ৯১৫ জন বিদেশিকে আটক করা হয়েছে। এই ১২০ দিনে মোট ৮১ হাজার ৮৩৩ জন বিদেশির কাগজপত্র যাচাই করা হয়েছে। দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দিজাইমি দাউদ গণমাধ্যমকে বলেন, ‘একই সময়ে ৪২৯ জন নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে।’

শুক্রবার (এপ্রিল ২৬) এক বিবৃতিতে দাউদ জানিয়েছেন, ‘আটককৃতদের মধ্যে সবচেয়ে বেশি ইন্দোনেশিয়ান ও বাংলাদেশি। গত চার মাসে পরিচালিত অভিযানে ছয় হাজার ৪৮৪ জন ইন্দোনেশিয়ানকে আটক করা হয়েছে। এরপর সর্বোচ্চ চার হাজার ২৯১ জন বাংলাদেশিকে আটক করা হয়েছে। এরপর এক হাজার ৮২৮ জন মিয়ানমারের নাগরিক, এক হাজার ৭২০ জন ফিলিপিনো ও বিভিন্ন দেশের চার হাজার ৪৯২ জন অভিবাসীকে আটক করা হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, শুক্রবার এক অভিযানে ৫৭ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে বিভিন্ন অপরাধে। এ সময় ৪১৮ জন অভিবাসীর তথ্য যাচাই বাছাই করা হয়। পাসার বোরং এলাকায় এই অভিযান পরিচালিত হয়। এই সময় ১৭৫ জনকে পাওয়া গিয়েছে, যারা ইউএনএইচসিআর এর কার্ড ব্যবহার করে কাজ করছিলেন। শুধুমাত্র ব্যবসা নয়, যেসব অবৈধ অভিবাসী পাইকারি বাজার, কাঁচা বাজার, নাইট মার্কেট, রোড সাইড স্টল, হকার এবং অন্যান্য বাজারে কাজ করছেন তাদেরকে আটক করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close