যুক্তরাজ্যে বিএনপির ‘বিশ্ব সমাবেশ’ মঙ্গলবার

বিশ্বের অন্যান্য সকল প্রবাসী নেতাদের নিয়ে ‘বিশ্ব সমাবেশ’ করতে যাচ্ছে বিএনপি। সেন্ট্রাল লন্ডনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমান ওই সমাবেশে উপস্থিত থাকবেন। দীর্ঘদিন পর মা ও ছেলে একসঙ্গে কোন সমাবেশে যোগ দিতে যাচ্ছেন। যুক্তরাজ্য শাখা বিএনপির ব্যানারে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ২৭ অক্টোবর দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে। তবে তা পরিবর্তন করে পরদিন ২৮ অক্টোবরও হতে পারে।
গতকাল যুক্তরাজ্য শাখা বিএনপির সভাপতি এম এ মালেক ইনকিলাবকে বলেন, বাংলাদেশ ছাড়া বিশ্বের প্রতিটি দেশের বিএনপি নেতৃবৃন্দকে আমরা আমন্ত্রণ জানিয়েছি। দক্ষিণ লন্ডনের একটি পার্কে তাবু টানিয়ে এ সমাবেশ করা হবে। এটি আমাদের দলের একটি বিশ্ব সমাবেশ। আমরা আশা করছি, তিন হাজার আমন্ত্রিত নেতৃবৃন্দ এ সমাবেশে যোগ দেবেন।
তিনি আরো বলেন, আমরা ২৭ অক্টোবরের জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছি। যদি ওইদিন সম্ভব না হয়, ২৮ অক্টোবর সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশের পরে ম্যাডাম (খালেদা জিয়া) দেশে ফেরার ব্যাপারে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেবেন বলে জানান এম এ মালেক।
চিকিৎসার জন্য গত ১৬ সেপ্টেম্বর লন্ডনে গেছেন বেগম খালেদা জিয়া। এরমধ্যে গত ঈদের সময় যুক্তরাজ্য বিএনপি নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন ও সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তবে সেখানে যাওয়ার পর কোন সমাবেশে বক্তব্য এটাই প্রথম। চিকিৎসার জন্য খালেদা জিয়া যুক্তরাজ্যে যাওয়ার পর থেকে সরকারের পক্ষ থেকে একের পর এক নানা অভিযোগ তোলা হচ্ছে। এরমধ্যে ইতালি ও জাপানি দুই নাগরিক হত্যা নিয়েও বিএনপিকে জড়িয়ে বক্তব্য দেয়া হচ্ছে। বিএনপিও সরকারী দলের বক্তব্যের জবাব দিয়ে যাচ্ছে। কিন্তু সরকার পক্ষ তাতেও থামছে না। যুক্তরাজ্য বিএনপির এই সমাবেশে খালেদা জিয়া এ বিষয়ে দলের অবস্থান তুলে ধরেন। পাশাপাশি বিভিন্ন দেশ থেকে আগত নেতাদের পরবর্তী করণীয় নিয়ে দিকনির্দেশনা দেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button