বিনা বেতনে কর্মরত কেয়ারারদের জন্য স্টেপনীগ্রীনে চালু হলো বিশেষ একাডেমি

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল বিনাবেতনে কর্মরত কেয়ারারদের ট্রেনিং এবং সাপোর্ট দেয়ার লক্ষ্যে বিশেষ একাডেমী চালু করেছে। গত ১ এপ্রিল থেকে স্টেপনীগ্রীনের ২১ ব্রেফোর্ড স্কয়ারে চালুকৃত এই সেন্টার থেকে হাজার হাজার আনপেইড কেয়ারারকে পারসোনালাইজড ট্রেনিং এবং বিভিন্ন ধরনের কোর্স শিক্ষা দেয়া হবে। টাওয়ার হ্যামলেটসে প্রায় ২৫ হাজার ২শ আনপেইড কেয়ারার রয়েছেন। তারা তাদের পরিবারের সদস্য এবং বন্ধু বান্ধব যাদের বিভিন্ন ধরনের শারিরিক ও মানসিক সমস্যা আছে তাদেরকে দেখভাল করেন।

একাডেমীর ট্রেনিং পোগ্রামটি কেয়ারার ও হেলথ এন্ড সোশাল কেয়ার প্র্যাকটিশনারদের সহযোগিতায় সাজানো হয়েছে। আগ্রহীদের এখানে ম্যানুয়েল হ্যান্ডেলিং, ফার্স্ট এইড, আন্ডারস্ট্যাডিং কমপ্লেক্স এন্ড চ্যালেঞ্জিং বিহেভিয়ার, এবং আইটি ইত্যাদি বিষয়ে কোর্স করানো হবে। এছাড়া ম্যানেজিং হেলথ কন্ডিশন, ফাইন্যান্সিয়াল এন্ড বাজেটিং স্কিলস, হেলথি লাইফ স্টাইল ইত্যাদি বিষয়েও শিক্ষা দেয়া হবে। এর বাইরে বিভিন্ন ধরনের স্বাস্থ্যবিষয়ক তথ্য, উপদেশ, গাইড লাইন ইত্যাদি দিয়ে সহযোগিতা করবে।

গত ১ এপ্রিল সেন্টারটি উদ্বোধনের পর টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস বলেন, আনপেইড কেয়ারাররা তাদের পরিবারের সদস্য এবং বন্ধু বান্ধবদের দেখভালের মাধ্যমে গুরুত্বপূর্ণ কাজ করছেন। আর আমাদের দায়িত্ব হচ্ছে এই সব মানুষদের দেখভাল করা। আর এজন্য এই একাডেমিটি চালু করতে পেরে আমরা আনন্দিত। আশা করছি কাউন্সিল এবং এর পার্টনাররা তাদেরকে সহযোগিতা করতে সক্ষম হবেন।

কেয়ারারস ইউকে এর চীফ এক্সিকিউটিভ হেলেন ওয়াকার তার প্রতিক্রিয়ায় বলেন, আমি আনন্দিত যে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল আনপেইড কোয়ারারদের সহযোগিতায় এগিয়ে এসেছে। কেয়ারিং অনেকের জীবনেই গুরুত্বপূর্ন একটি অংশ। তবে এর সাথে চ্যালেঞ্জ, সঠিক জ্ঞান এবং বিভিন্ন প্র্যাকটিক্যাল সাপোর্ট জড়িত। তাদেরকে এবিষয়ে সহযোগিতা করা সম্ভব হলে সবাই ব্যাপকভাবে উপকৃত হবেন। এই একাডেমী এই কাজটি করবে বলে আমি আশাবাদি।

উল্লেখ্য যে, কেয়ারার সাপোর্ট একাডেমির সাথে যোগাযোগের ঠিকানা হচ্ছে- 21 Brayford Square, Stepney, London E1
OSG. Tell – 0207 790 1765, e-mail – enquiries@ccth.org.uk

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Close