বিশ্ব নিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছেন ট্রাম্প

A Hamidজেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা দিয়ে বিশ্ব নিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ ঘোষণা দিয়ে তিনি মুসলিম বিশ্বকেও ঐক্যের সুযোগ করে দিয়েছেন। এমনটাই মন্তব্য করলেন পাকিস্তানের খ্যাত সাংবাদিক হামিদ মীর। হামিদ মীর জিও টিভির নির্বাহী সম্পাদক ও দৈনিক জং পত্রিকার জনপ্রিয় কলাম লেখক।
গত সোমবার দৈনিক জং পত্রিকায় ‘খতমে নবুওয়াত ও ভুট্টোর সেক্যুলারিজম’ শিরোনামে প্রকাশিত কলামে হামিদ মীর বলেন, ট্রাম্প বিশ্বব্যাপী শুধু মুসলমানদের মনেই ক্ষোভের আগুন জ্বালায়নি বরং অনেক পশ্চিমা শাসক ও উদারপন্থী সমালোচকদেরও নতুন করে জাগিয়ে দিয়েছেন। কারণ এ দুই দলই ট্রাম্প সম্পর্কে একই দৃষ্টিভঙ্গি রাখেন।
কলামে হামিদ মীর জেরুজালেম ভূমিকা নিয়ে পাকিস্তানের রাজনীতিবিদদেরও কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, নওয়াজ শরীফ, আসিফ জারদারি ও ইমরান খান ও ধর্মীয় নেতারা তো ট্রাম্পের সমালোচনা ও নিন্দা জানাচ্ছেন তবে এ আওয়াজ খুবই দুর্বল ও অকার্যকর। তারা নিজেদের মধ্যে ঝগড়া বিবাধের সময় বিশ্ময়করভাবে গলারও আওয়াজ উুঁচু হয়ে যায়। তিনি বলেন, পাকিস্তানের বর্তমান রাজনীতিবিদরা ওই রাজনীতিবিদদের ভুলে গেছেন যারা ১৯৭৪ সালে ইসলামি নেতাদের সম্মেলনে গোটা বিশ্বকে জানিয়ে ছিলেন, সকল মুসলিম দেশ ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠনের নেতা ইয়াছির আরাফাতের পাশে আছেন। আজ ডোনাল্ড ট্রাম্প যখন ফিলিস্তিনের ব্যাপারে জাতিসংঘের প্রস্তাবকে একটি হাসির খোড়াকে পরিণত করেছে তখন বিশ্বের একমাত্র মুসলিম পরমাণু শক্তিধর দেশ পাকিস্তান ফিলিস্তিনি জনগণের সঙ্গে সুর মিলানো বাদ দিয়ে একে অপরের গরদান উড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button