টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন ইয়ং মেয়র জামি বারী

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে আগামী দুই বছরের জন্য ইয়ং মেয়র হিসাবে নির্বাচিত হয়েছেন জামি বারী। মোট ১১ জন প্রার্থীর মধ্যে জামি বারী ২ হাজার ৭শ ৬১ ভোট পেয়ে নির্বাচিত হন। গত ২৫ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মোট ২১ টি স্কুলের ২১টি পোলিং স্টেশনে এই নির্বাচন অনুষ্টিত হয়। নির্বাচনে মোট ১৭ হাজার, ১শ ৭৫ ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ১১ হাজার ৭শ ৩৬ জন। ভোট প্রদানের জন্য বয়সসীমা ছিলো ১১ থেকে ১৭ পর্যন্ত।

গত ২৯ মার্চ টাউন হলে ভোট গননা শেষে ফলাফল ঘোষনা করেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের চীফ এক্সিকিউটিভ এবং রিটার্নিং অফিসার উইল টাকলী। ফলাফল ঘোষনার পরপরই জামি বারী নির্বাহী মেয়র জন বিগসের উপস্থিতিতে বিদায়ী ইয়ং মেয়র ফাহিমুল ইসলামের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহন করেন।

এসময় জামি বারী তার প্রতিক্রিয়ায় বলেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলেই আমার জন্ম এবং বেড়ে উঠা। আর এজন্য এখানকার ইয়ং মেয়র হিসাবে নির্বাচিত হওয়াটা অবশ্যই গর্বের। স্থানীয় তরুনদের চাহিদা যাতে কাউন্সিলের সিদ্বান্ত গ্রহন প্রক্রিয়ায় প্রতিফলিত হয় এজন্য আমি সর্বাত্মক চেষ্টা চালাবো।

নির্বাহী মেয়র জন বিগস জামি বারীকে স্বাগত এবং অভিনন্দন জানিয়ে বলেন, তরুনদের আকাংখার প্রতিফলনে আশা করি তিনি ভূমিকা রাখবেন। আমি তার সাথে কাজ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছি।

উল্লেখ্য যে, ইয়ং মেয়রের সাথে আরো ৫ জন ভোট প্রাপ্তির আনুপাতিক হারে ডেপুটি মেয়র নির্বাচিত হয়েছেন। তারা সোশাল এন্ড ইকোনোমিক গ্রোথ, এনভায়রনমেন্ট, হেলথ এন্ড ওয়েলবিং, কমিউনিটি এবং কমিউনিকেশন পোর্টফলিওতে মূল কেবিনেটর সাথে কাজ করবেন।

এছাড়া তারা তরুনদের যে কোন বিষয়ে জাতীয়ভাবে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলকে প্রতিনিধিত্ব করবেন। টাওয়ার হ্যামলেটস ইয়ুথ কাউন্সিল এবং অন্যান্য স্থানীয় ইয়ুথ ফোরামে তারা যোগ দেয়ার পাশাপাশি বিভিন্ন ইভেন্টে উপস্থিত হবেন ও স্পেশাল প্রজেক্টের আয়োজন করবেন। তবে তাদের প্রদান কাজ হচ্চেছ মূল কেবিনেটের সাথে কাজ করা যাতে করে সিদ্বান্ত গ্রহন প্রক্রিয়ায় তরুনদের আশা আকাংখার প্রতিফলন ঘটে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button