লোকাল কমিউনিটি ফান্ডে কাউন্সিলের বরাদ্দ ৭.৮ মিলিয়ন পাউন্ড

১৭ মে’র পর থেকে আবেদন করতে হবে

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল স্থানীয় ‘‘ভলান্টিয়ার এন্ড কমিউনিটি সেক্টর’’কে সহায়তা করার লক্ষ্যে আগামী ৩ বছরের জন্য মোট ৭.৮ মিলিয়ন পাউন্ড গ্র্যান্ট বরাদ্দ দিয়েছে। ‘‘লোকাল কমিউনিটি ফান্ড’’ এর অধীনে এই মোট বরাদ্দ থেকে প্রতিবছর ২.৬ মিলিয়ন পাউন্ড বিভিন্ন কমিউনিটি সংগঠনগুলোর মধ্যে যাদের আবেদন সফল হবে তাদের মধ্যে বিতরন করা হবে। আগামী ১৭ মে এর পর গ্র্যান্ট নিতে ইচ্ছুকদের আবেদন করতে বলা হয়েছে। এই লোকাল কমিউনিটি ফান্ডটি বর্তমানের মেইনস্ট্রিম গ্র্যান্টস পোগ্রামের স্থলাভিষিক্ত হবে। গত অক্টোবর মাসে অনুষ্ঠিত কেবিনেট মিটিংয়ে এটি পাশ হওয়ার পর ব্যাপক কনসালটেশন শেষে ভলান্টিয়ার এন্ড কমিউনিটি সেক্টর ফান্ড হিসাবে একে চালু করা হয়।

এব্যাপারে নির্বাহী মেয়র জন বিগস তার প্রতিক্রিয়ায় বলেন, টাওয়ার হ্যামলেটসে স্থানীয় বাসিন্দাদের সহায়তার জন্য অসংখ্য নিবেদিতপ্রাণ সংগঠন রয়েছে। তাদেরকে সরাসরি সহায়তার জন্য এবং স্থানীয় অভিজ্ঞতার আলোকে এই নতুন লোকাল কমিউনিটি ফান্ডকে সাজানো হয়েছে। আশা করি এর দ্বারা তারা উপকৃত হবেন।

কেবিনেট মেম্বার ফর রিসোর্স এন্ড ভলান্টিয়ার সেক্টর কাউন্সিলার ক্যান্ডিডা রোনাল্ড তার প্রতিক্রিয়ায় বলেন, আমাদের ভলান্টিয়ার এবং কমিউনিটি সেক্টরে বিনিয়োগ করতে পেরে আমরা আনন্দিত। ব্যাপক পরামর্শের পর এই কমিউনিটি ফান্ড আমরা বরাদ্দ দিয়েছি। আশা করছি এটি সত্যিকার অর্থে আমাদের বাসিন্দাদের সহায়তা করবে এবং এজন্য সফল আবেদনের জন্য অপেক্ষা করছি।

উল্লেখ্য যে, আগামী বছর যে সব এরিয়ায় এই বরাদ্দ দেয়া হবে তার মধ্যে রয়েছে –
* ইনক্লুশন, হেলথ এন্ড ওয়েলবিং (£৯৯০,০০০)
* এমৗয়মেন্ট এন্ড স্কিলস (£৪৩৫,০০০)
* কমিউনিটি সেইফটি (£১৯৫,০০০)
* ডিজিটাল ইনক্লুশন (£৬০,০০০)
* ইনফরমেশন এন্ড এডভাইস (£৯৮০,০০০)

কাউন্সিল বর্তমানে ‘‘টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ফর ভলান্টিয়ার সার্ভিস’’ এর সাথে কাজ করছে গ্র্যান্ট নিতে ইচ্ছুকদের পোগ্রাম ডেভেলাপমেন্ট, ইনফরমেশন, ট্রেনিং ইত্যাদি দিয়ে সহায়তার জন্য। ‘‘লোকাল কমিউনিটি ফান্ড’’টি নতুন ১শ ৮০ হাজার পাউন্ডের স্মল গ্র্যান্টস পোগ্রামের পাশাপাশি থাকবে। এই স্মল গ্র্যান্টস পোগ্রাম থেকে সর্বোচ্চ ৫ হাজার পাউন্ড দেয়া হবে কমিউনিটি কোহেশন, নেইবারহুড একশন, প্রিভেনশন এন্ড দ্যা ডেভেলাপমেন্ট অফ লোকাল পার্টনারশীপ এর জন্য।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close