টাওয়ার হ্যামলেটসের মসজিদে বাড়তি নিরাপত্তা জারি ব্রিটিশ সরকারের

লন্ডনে বাংলাদেশি অধ্যুষিত এলাকা টাওয়ার হ্যামলেটসের সব মসজিদের নিরাপত্তায় বাড়তি অর্থায়ন করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর বুধবার লন্ডনের মেয়র সাদিক খান এ ঘোষণা দেন। গত শুক্রবার ২৮ বছর বয়সী অস্ট্রেলীয় নাগরিক ব্রেন্টন ট্যারান্ট নামের সন্দেহভাজন হামলাকারীর লক্ষ্যবস্তু হয় নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুইটি মসজিদ। শহরের হাগলি পার্কমুখী সড়ক ডিনস এভিনিউয়ের আল নুর মসজিদসহ লিনউডের আরেকটি মসজিদে তার তা-বের বলি হয় অর্ধশত মানুষ।

যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেটস কেবল ব্রিটেনের বাংলাদেশিবহুল এলাকাই নয়, ব্রিটেনে এখানেই সবচেয়ে বেশি মুসলমানের বাস। যুক্তরাজ্যের স্বরাষ্ট্র দফতর মসজিদ ও ধর্মীয় স্থান ও প্রতিষ্ঠানেনের নিরাপত্তায় ‘ধর্মীয় উপাসনালয়ে নিরাপত্তা তহবিলের’ আওতায় ১৬ লাখ পাউন্ডের সঙ্গে অতিরিক্ত ৫০ লাখ পাউন্ড যুক্ত করার সিদ্বান্ত নিয়েছে।

টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বুধবার সরকারের মসজিদের নিরাপত্তায় নেওয়া এ সিদ্বান্তকে স্বাগত জানিয়ে বলেছেন, নিউ জিল্যান্ডে হামলার ঘটনার পর টাওয়ার হ্যামলেটসের মসজিদগুলোর নিরাপত্তায় বাড়তি অর্থ দেওয়ার ঘোষণায় কমিউনিটির মানুষের উদ্কেগ দূরীভুত হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button