‘স্মার্টরেমিট’ দিয়ে এক মিনিটেই যুক্তরাজ্য থেকে টাকা পাঠানো যাবে

‘স্মার্টরেমিট’ নামের নতুন একটি অ্যাপ উন্মুক্ত করেছে সাউথইস্ট ব্যাংকের প্রতিষ্ঠান সাউথইস্ট ফিন্যান্সিয়াল সার্ভিসেস। সংশ্লিষ্টদের দাবি, এ অ্যাপের মাধ্যমে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীরা এক মিনিটের মধ্যে দেশে টাকা পাঠাতে পারবেন। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সাউথইস্ট ফিন্যান্সিয়াল সার্ভিসেস কর্তৃপক্ষ।

সাউথইস্ট ফিন্যান্সিয়াল সার্ভিসেস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজমুল এইচ আজাদ মিশু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১১ সালে যাত্রার শুরু থেকে লন্ডনভিত্তিক এই প্রতিষ্ঠান (সাউথইস্ট ফিন্যান্সিয়াল সার্ভিসেস) উদ্ভাবনী সেবার ওপর জোর দিয়ে আসছে; এরই অংশ হিসেবে ‘স্মার্টরেমিট’ অ্যাপ আনা হয়েছে। এ অ্যাপের মাধ্যমে যুক্তরাজ্যপ্রবাসী বাংলাদেশীরা দেশে সাউথইস্ট ব্যাংকের যেকোনও ব্রাঞ্চে প্রিয়জনদের অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এ অ্যাপের মাধ্যমে সপ্তাহের সাত দিন যেকোনও সময় টাকা পাঠাতে পারবেন যুক্তরাজ্যপ্রবাসী বাংলাদেশীরা। এক্ষেত্রে ছুটির দিনগুলোতে সাউথইস্ট ব্যাংক বন্ধ থাকলেও এটিএম মেশিন থেকে টাকা তুলতে পারবেন প্রবাসীদের স্বজনেরা।

এ ব্যাপারে সাউথইস্ট ফিন্যান্সিয়াল সার্ভিসেসের সিইও নাজমুল হুদা আজাদ মিশু বলেন, আমরা যুক্তরাজ্য থেকে বাংলাদেশে টাকা পাঠানো আরও সহজ এবং সুলভ করতে কাজ করে যাচ্ছি। বর্তমানে আমরা একটা ব্লকচেইনভিত্তিক প্ল্যাটফর্ম নিয়ে কাজ করছি; যা আরও সহজে, নিরাপদে এবং দ্রুততম সময়ে টাকা পাঠাতে সাহায্য করবে। আমাদের লক্ষ্য, রেমিটেন্স পাঠানো পুরোপুরি ফ্রি করতে না পারলেও বর্তমান ফি যেন কমাতে পারি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close