মেয়রস’ কাপ এর সৌজন্যে বারার ফুটবল ক্লাবগুলো পেলো আর্থিক অনুদান

মেয়রস কাপ ফুটবল টূর্ণামেন্টের সুবাদে টাওয়ার হ্যামলেটস বারার তৃণমূল পর্যায়ের ক্রিড়া সংগঠনগুলো আর্থিকভাবে লাভ হয়েছে। টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিলের উদ্যোগে প্রতি বছর এই টূর্ণামেন্ট অনুষ্ঠিত হয়ে থাকে।
মেয়রস’ কাপ টূর্নামেন্টের লক্ষ্য হচ্চেছ বেশি সংখ্যক মানুষকে শারিরিকভাবে সক্রিয় থাকার কার্যক্রমে উদ্বুদ্ধ করা এবং স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে স্পন্সর হিসেবে অনুপ্রাণিত করা। এই স্পন্সর বাবদ আয়কৃত অর্থ কমিউনিটি ক্লাবগুলোকে অনুদান হিসেবে দেয়া হয়, যাতে করে তারা তাদের ভালো কার্যক্রমগুলো চালিয়ে যেতে পারে।
স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সহযোগিতায় কাউন্সিল এ বছর তৃণমূল পর্যায়ের খেলাধূলার জন্য ১৫টি সংগঠনকে ৫০০ পাউন্ড করে অনুদান প্রদান করেছে। এই টূর্ণামেন্টটি গত বছরের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হয়েছিলো, যেখানে ৭০টি দলের পক্ষে এক হাজারেরও বেশি খেলোয়াড় অংশ নিয়েছিলেন।
গত ১২ ফেব্রুয়ারী টাউন হলে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে সংগঠনগুলোর হাতে অনুদান তুলে দেন কেবিনেট মেম্বার ফর কালচার, আর্টস এন্ড ব্রেক্সিট, কাউন্সিলর আমিনা আলি।
নির্বাহী মেয়র জন বিগস এ প্রসঙ্গে বলেন, মেয়রস’ কাপের জনপ্রিয়তা এখন আকাশচুম্বি এবং বার্ষিক এই ফুটবল টূর্নামেন্টটি টাওয়ার হ্যামলেটসের তৃণমূল পর্যায়ের ক্লাবগুলোকে সাহায্য করতে পারছে বলে আমি খুবই সন্তুষ্ট। বেশি বেশি সংখ্যক কমবয়সীদের খেলাধূলায় অংশ নিতে ও সক্রিয় থাকতে উদ্বুদ্ধ করাটা খুবই গুরুত্বপূর্ণ। এই আর্থিক অনুদান বারার ক্লাবগুলোকে নতুন নতুন খেলোয়াড়দের আকৃষ্ট করতে সাহায্য করবে বলে আমি মনে করি।
সংস্কৃতি বিষয়ক কেবিনেট মেম্বার, কাউন্সিলর আমিনা আলী বলেন, মেয়রস কাপ ইভেন্টে বারার স্পোর্টস ক্লাবগুলোর কঠোর পরিশ্রমকারী লোকদের সাথে সাক্ষাত হওয়াটা খুবই উদ্দীপক। অনেক ক্লাবের বাজেট খুবই সীমিত। এই টূর্ণামেন্ট তাদেরকে এইভাবে কিছুটা সাহায্য করতে পারছে বলে আমি আনন্দিত।
চলতি বছরের সেপ্টেম্বর মাসে ২০১৯ সালের মেয়রস’ কাপ টূর্ণামেন্ট অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close