কলার খোসায় মেগানের বিশেষ বার্তা

সমাজের পিছিয়ে পড়া ব্যক্তিদের উন্নতির জন্য বিভিন্ন চ্যারিটি অনুষ্ঠানে ব্রিটেনের রাজ পরিবারের সদস্যদের উপস্থিতি নতুন কিছু নয়। প্রয়াত প্রিন্সেস ডায়নাকে এ রকম কাজে প্রায়ই নিয়োজিত থাকতে দেখা যেতো। এবার তারই দেখানো পথে হাঁটলেন মেগান। ব্রিস্টলের এক চ্যারিটি সংস্থার অনুষ্ঠানে উপস্থিত হয়ে যৌনকর্মীদের নিজের পায়ে দাঁড়াতে উদ্বুদ্ধ করার বার্তা দিয়েছেন তিনি। এসময় তার পাশে ছিলন স্বামী প্রিন্স হ্যারি।
প্রতিবেদনে জানানো হয়েছে, ‘যৌনকর্মীদের নিয়ে কাজ করা বেসরকারি দাতব্য প্রতিষ্ঠান ‘ওয়ানটুয়েন্টিফাইভ’ আয়োজিত একটি অনুষ্ঠানে শুক্রবার যোগ দিয়েছিলেন মেগান মার্কেল। সেখানে গিয়ে নারীদের জন্য খাবারের প্যাকেট তৈরির কাজে সহায়তা করেন তিনি। খাবারের এসব প্যাকেটে অন্যান্য অনেক কিছুর সঙ্গে একটি করে কলাও ছিল। কলাগুলোতে বার্তা লিখে দেন মেগান মেরকেল। আর এই সিদ্ধান্তটি ছিল তার নিজেরই।
প্রতিবেদনে বলা হয়েছে, খাবারের প্যাকেট তৈরির সময় ব্রিটিশ রাজবধূর মাথায় একটা আইডিয়া আসে। তিনি জানতে চান, কারও কাছে মার্কার পেন আছে আছে কিনা। এসময় তার হাতে মার্কার পেন তুলে দেয়া হলে তিনি কলার খোসায় বিশেষ বার্তা দেন।
কলার ওপর মেগান লেখেন, ‘আপনারা আমাদের প্রিয়, ‘আপনারা সাহসী’, ‘আপনারা দৃঢ়তার অধিকারী’, ‘আপনারা স্পেশাল’ ইত্যাদি। একেকটি কলার ওপর একেক বার্তা লেখেন মেগান। পরে সেগুলো খাবারের প্যাকেটে ভরে পাঠানো হয়।
এ সময় মেগান বলেন, ‘এভাবে বার্তা লিখে খাবার পাঠানোর ধারণাটি অসাধারণ। যুক্তরাষ্ট্রের একটি স্কুলে এ ধরনের প্রকল্প দেখেছি আমি। আমি দেখেছি একজন নারী স্কুলের লাঞ্চ প্রোগ্রামের খাবারে বিভিন্ন বার্তা দিচ্ছেন। এতে শিক্ষার্থীদের বেশ উৎসাহ পেতে দেখেছি আমি।’
পরে ওই দাতব্য প্রতিষ্ঠানও মেগানের এই উদ্যোগের প্রশংসা করে টুইট করে। তাতে বলা হয়েছে, মেগান আসায় তারা সবাই খুব সম্মানিত বোধ করেছে।
এ কাজে ডাচেস অব সাসেক্সের সঙ্গে ছিলেন স্বামী প্রিন্স হ্যারি। এই অনুষ্ঠানের আগে তরুণদের উদ্দেশে একটি ভাষণও দিয়েছেন মেগান। বর্তমানে তিনি লন্ডনের ন্যাশনাল থিয়েটারের অন্যতম পৃষ্ঠপোষক।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button